জাবিতে পিটিয়ে হত্যা: ২৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

নিজস্ব প্রতিবেদক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক ছাত্রলীগ নেতা শামীম মোল্লাকে নির্মমভাবে পিটিয়ে হত্যার ঘটনায় বহিষ্কৃত ৮ শিক্ষার্থীসহ অজ্ঞাতনামা আরো ২০ থেকে ২৫ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৩৯ ব্যাচের সাবেক শিক্ষার্থী ও সাবেক ছাত্রলীগ নেতা শামীম আহমেদ ওরফে শামীম মোল্লা হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয় থেকে ৮ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়। এ ছাড়া, শামীম হত্যাসহ সাম্প্রতিক ঘটনাবলির তদন্তে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাময়িক বহিষ্কৃতরা হলেন সরকার ও রাজনীতি বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী মোহাম্মদ রাজন মিয়া, একই বিভাগের ৪৫ ব্যাচের রাজু আহাম্মদ, ইতিহাস বিভাগের ৪৪ ব্যাচের জুবায়ের আহমেদ, ইংরেজি বিভাগের ৫০ ব্যাচের মো. মাহমুদুল হাসান রায়হান, একই বিভাগের ৪৯ ব্যাচের হামিদুল্লাহ সালমান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী আতিকুজ্জামান আতিক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী সোহাগ মিয়া এবং বায়োটেকনোলজি এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জাবি শাখার সমন্বয়ক আহসান লাবীব।

তাদের সবাইকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য শৃঙ্খলা সংক্রান্ত অধ্যাদেশ-২০১৮ এর ৩(২)(গ) ধারা অনুযায়ী এ শাস্তি দেওয়া হয়। এ আদেশ ১৯ সেপ্টেম্বর থেকে কার্যকর হয়েছে।

শেয়ার করুন