জাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৭ সমন্বয়ক ও সহসমন্বয়কের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অংশ নেওয়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ১৭ জন সমন্বয়ক ও সহসমন্বয়ক পদত্যাগ করছেন। বৃহস্পতিবার বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের টিএসসির কমনরুমে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এই ঘোষণা দেয় তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুর রশীদ জিতু বলেন, ‘গত ১৩ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, জাবির সমন্বয়ক কমিটি গঠন করা হয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ও সাভার এলাকায় ফ্যাসিবাদের বিরুদ্ধে আন্দোলনের নেতৃত্ব দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, জাবি।’

জিতু আরও বলেন, ‘৫ আগস্ট আমরা আমাদের কাঙ্ক্ষিত সফলতা অর্জন করি। এ পুরো সময়টিতে আমরা সকলে একই লক্ষ্যে কাজ করেছি। দুটি কারণে আমরা পদত্যাগ করেছি।’

সংবাদ সম্মেলনে পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করা হয়– ১. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, জাবির কিছু সমন্বয়কের বিতর্কিত কার্যক্রম ও ব্যক্তিগত প্রভাব খাটিয়ে নিজ স্বার্থ উদ্ধারের প্রচেষ্টা এবং ২. বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সরকারি দলের মতো আচরণ ও গণঅভ্যুত্থানের স্পিরিট বিরুদ্ধ কাজ।

পদত্যাগকারী সমন্বয়ক ও সহ-সমন্বয়করা হলেন– আব্দুর রশিদ জিতু, রুদ্র মুহাম্মদ সফিউল্লাহ, হাসিব জামান, জাহিদুল ইসলাম ইমন, জাহিদুল ইসলাম, ফাহমিদা ফাইজা, রোকাইয়া জান্নাত ঝলক, মিশু খাতুন, রাফিদ হাসান রাজন, হাসানুর রহমান সুমন, আব্দুল হাই স্বপন, নাসিম আল তারিক, ঐন্দ্রিলা মজুমদার, জিয়া উদ্দিন আয়ান, তানজিম আহমেদ, জাহিদুল ইসলাম বাপ্পি ও সাইদুল ইসলাম।

শেয়ার করুন