জামিনে কারামুক্তি পেলেন সাবের হোসেন চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী। ফাইল ছবি

জামিনে কারামুক্তি পেলেন সাবেক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। রাজধানীর পল্টন থানার এক মামলা ও খিলগাঁও থানার চার মামলায় জামিন পাওয়ার পর মঙ্গলবার রাতে কারাগার থেকে মুক্তি পান তিনি।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের গারদখানার ইনচার্জ পুলিশের এসআই মুরাদ হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের (সিএমএম) গারদখানা থেকে তিনি জামিনে মুক্তি পান।

এদিন পল্টন থানার মামলায় ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমান ও খিলগাঁও থানার মামলায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

এর আগে গত সোমবার এ নেতাকে আদালতে হাজির করে পল্টন থানার একটি হত্যা মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিনের দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এছাড়া জামিন হওয়া চার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। ৫ দিন রিমান্ডের প্রথম দিনেই তাকে অসুস্থতাজনিত কারণে আদালতে হাজির করা হয়।

রিমান্ডের আদেশ হওয়ার পর সোমবার বিকালে সাবের হোসেন চৌধুরীকে সিএমএম আদালতের হাজতখানায় নিয়ে যাওয়া হয়। ওই সময় সিএমএম আদালতের গেটে পৌঁছামাত্র আগে থেকে অবস্থান নেয়া বিএনপির নেতাকর্মীরা তাদের ওপর পঁচা ডিম নিক্ষেপ করেন।

এসময় আদালতের বারান্দা থেকেও ডিম নিক্ষেপ করা হয়। সেনাবাহিনী ও পুলিশের ব্যারিকেড ভেঙ্গে কয়েকজন বিক্ষোভকারী সাবের হোসেনের ওপর হামলা চালানোর চেষ্টা করে। সাবের হোসেনের পিছন থেকে একজনকে চড় মারতেও দেখা যায়। এসময় পুলিশসহ আসামিরা দৌড়ে সিএমএম আদালতের হাজতখানায় ঢুকেন। পচা ডিম এসে পড়ে কয়েকজন পুলিশ সদস্যের ওপরও।

শেয়ার করুন