মামলার দ্রুত নিষ্পত্তিতে বিশেষ নজর দিতে হবে পুলিশকে : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

জঙ্গিদমন থেকে শুরু করে বিরোধী দলের অগ্নি সন্ত্রাস কঠোর হস্তে দমন করায় বাংলাদেশ পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

পুলিশ সপ্তাহ-২০১৯ উপলক্ষে মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারি) বেলা ১২টায় তেজগাঁও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পুলিশ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশে দেয়া বক্তব্যে তিনি এ ধন্যবাদ জানান। 

প্রধানমন্ত্রী বলেন, আমি আপনাদের দাবি ছাড়াও অনেক দাবি পূরণ করেছি।পুলিশ বাহিনীর জন্য যতো বরাদ্দ প্রয়োজন তা করে দেবো। 

তিনি বলেন, পুলিশের পক্ষ থেকে যে মামলাগুলো করা হয়েছে, সেগুলো সঠিক ভাবে তদারকি করা হচ্ছে কি না সেদিকে খেয়াল রাখতে হবে। মামলার চার্জশিট দেয়া হয়েছে কিনা সেদিকে যথাযথ ভাবে নজর দিতে হবে। সঠিক ভাবে মামলাগুলো পরিচালনা করতে হবে। 

তিনি বলেন, পুলিশ সদস্যরা শুধু স্থল পথেই নয়, যাতে নৌপথে যাতায়াত করতে পারে সেজন্য নৌযানের ব্যবস্থা করে দিয়েছি। আপনারা কাজ করে যান। আর্থিক প্রয়োজন হলে সরকার সহযোগিতা করবে। কাজ করতে গেলে যখন টাকার প্রয়োজন পড়বে তখনই সে টাকার বাজেট দেয়া হবে। 

সরকারপ্রধান বলেন, অনেক সময় মামলা তদন্তে দীর্ঘ সময় লেগে যায়। মামলার দ্রুত নিষ্পত্তিতে বিশেষ নজর দিতে হবে পুলিশকে।

সাইবার ক্রাইমের বিষয়ে সজাগ থাকার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন করার পর কেউ কেউ কথা বলেছে। কিন্তু এটা আমরা করেছি মানুষের নিরাপত্তা দিতে, নিরীহ মানুষ আছে, তাদের অধিকার সংরক্ষিত রাখতে ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে