জম্মু-কাশ্মীরে রাতভর গুলি, নিহত ৩জন

আন্তর্জাতিক ডেস্ক

টহলরত ভারতীয় সেনা।
টহলরত ভারতীয় সেনা। ফাইল ছবি

জম্মু-কাশ্মীরের অবন্তীপোরা থেকে ৫১ কিলোমিটার দূরে পুলওয়ামার লসিপোরায় রাতভর গুলির লড়াইয়ে চার লস্কর জঙ্গিকে হত্যা করেছে ভারতীয় সেনা। এই ঘটনায় আহত হয়েছেন ৩ জওয়ানও। গত ১৪ ফেব্রুয়ারি এই জেলারই অবন্তীপোরায় সেনা কনভয়ে জইশ হামলায় ৪০ জওয়ান নিহত হয়েছিলেন।

সেনা সূত্রে জানা যায়, পুলওয়ামা হামলার পর থেকেই ওই জেলার বিভিন্ন প্রান্তে জঙ্গি দমন অভিযান চালাচ্ছে সেনা। রবিবার রাতেই গোপন সূত্রে খবর আসে লসিপোরায় বেশ কিছু লস্কর জঙ্গি আত্মগোপন করে আছে। রাতেই অভিযানে নামে সেনা। গোটা এলাকা ঘিরে ফেলে জওয়ানরা যখন তল্লাশি অভিযান চালাচ্ছিলেন, সে সময় তাঁদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। রাতভর দু’পক্ষের মধ্যে তুমুল গুলির লড়াই চলে। সেই সংঘর্ষেই ৪ জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছেন শ্রীনগরের প্রতিরক্ষা বিষয়ক মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া।

গুলির লড়াইয়ে আহত হয়েছেন ৩ জওয়ানও। তাঁদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে সেনা।

সেনা সূত্রে জানানো হয়েছে, নিহত জঙ্গিদের কাছে থেকে চারটি রাইফেল এবং প্রচুর গোলাবারুদ উদ্ধার হয়েছে। দু’দিন আগে পুলওয়ামাতেই জঙ্গিদের গ্রেনেড হামলায় এক জওয়ান আহত হন। পুলওয়ামা হামলার পর থেকেই গোটা উপত্যকা জুড়ে জঙ্গি দমন অভিযান চালাচ্ছে সেনা। সোপিয়ান, কুপওয়ারা, বদগাম জম্মু-কাশ্মীরের একের পর এক জায়গায় অভিযান চালিয়ে গত কয়েক দিনে দুই জনসহ ৬ জঙ্গিকে হত্যা করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে