খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি নাটক করছে : হানিফ

ডেস্ক রিপোর্ট

মাহবুব উল আলম হানিফ
ফাইল ছবি

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বেগম খালেদা জিয়া ক্ষমতায় থেকে দেশকে কিছু দিতে পারেননি। ছেলেকে দিয়ে দেশকে ধ্বংস করেছেন। দুর্নীতি করতে করতে এতিমের টাকা পর্যন্ত আত্মসাৎ করেছেন।

আজ বুধবার বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন উপলক্ষে ঢাকা আজিমপুর কমিউনিটি সেন্টার মাঠে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, ২০০৬ সালে বিএনপি-জামায়াত যখন ক্ষমতায় ছিল তখন হাওয়া ভবন বানিয়ে দুর্নীতি করে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্র বানিয়েছে। সেই জায়গা থেকে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। যে বাংলাদেশকে পৃথিবীর সকল দেশ বলতো বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রের দিকে ধাবিত হচ্ছে। আজ সেই বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে পৌঁছেছে।

তিনি বলেন, বিএন‌পি নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য মাঝেমধ্যে মি‌ডিয়ার সাম‌নে যে ডায়ালগ দিচ্ছেন আরো দিতে পারেন। এতে কোনো লাভ হবে না। বাংলাদেশের জনগণ কোনো ধ্বংসাত্মক রাজনীতির চায় না। জনগণ শান্তি চায়, উন্নয়ন চায়, অগ্রগতি চায়। বঙ্গবন্ধুর বাংলা‌দেশকে নি‌য়ে যে স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন পূরণে কেউ বাধা দিতে এলে দেশের জনগণ সেই বাধা উড়িয়ে দেবে।

বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি নাটক করছে মন্তব্য করে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি দিতে পারে একমাত্র আদালত। তাই আইনি প্রক্রিয়া ছাড়া তাঁকে মুক্ত করতে আন্দোলন-অনশনের হুমকি দিয়ে কোনো লাভ নেই।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা গতকাল দেখলাম খালেদা জিয়ার মুক্তির জন্য মিলাদ মাহফিল করেছে। মুক্তি কে দিবে? আমরা বারবার বলেছি তারপরও কেন নাটক করেন?

মাহবুব উল আলম বলেন, এতিমের টাকা আত্মসাতের দায়ে যে কারাগারে আছেন তাঁকে মুক্ত করার দায় বাংলাদেশের জনগণ কখনো নিবে না বলেও জানান তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে