না ফেরার দেশে স্বর্ণজয়ী শুটার নাসির উদ্দিন জনি

ক্রীড়া ডেস্ক

শুটার নাসির উদ্দিন জনি
এসএ গেমসে তিনটি স্বর্ণজয়ী শুটার নাসির উদ্দিন জনি। ফাইল ছবি

হঠাৎই না ফেরার দেশে চলে গেলেন সাউথ এশিয়ান (এসএ) গেমসে তিনটি স্বর্ণজয়ী শুটার নাসির উদ্দিন জনি। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি সোমবার ইন্তেকাল করেন (ইন্নলিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ১৯৯৯ সাল থেকে তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী। তার বয়স হয়েছিল ৫২ বছর।

জনি ১৯৯৩ সালে ঢাকা এসএ (তৎকালীন নাম সাফ গেমস) গেমসে ৫০ মিটার এয়ার রাইফেল থ্রি পজিশনে দলীয় বিভাগে স্বর্ণ জয় করেন। এ সময় তার সঙ্গী ছিলেন জিম এ হায়দার ও কামরুল ইসলাম। ১৯৯৫ সালে মাদ্রাজ গেমসে তিনি পেয়েছিলেন দুটি স্বর্ণ।

যার মধ্যে ছিল ৫০ মিটার এয়ার রাইফেল প্রোন এবং পাশাপাশি ৫০ মিটার থ্রি পজিশনে দলীয় বিভাগে স্বর্ণ জিতেছিলেন জিম এ হায়দার ও সাইফুল আলম চৌধুরী রিংকিকে নিয়ে।

এসএ গেমসের বাইরে জনির পদক আছে সাফ শুটিংয়েও। ১৯৯৯ সালে বাংলাদেশ শুটিং দলের সঙ্গে জনিও গিয়েছিলেন যুক্তরাষ্ট্রের আটলান্টায়।

তখন থেকে প্রায় ২০ বছর ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করা জনি বিয়েও করেছেন আরেক শুটার শারমিন রহমান সাগরকে। মৃত্যুকালে জনি স্ত্রী এবং এক ছেলে ও দুই মেয়ে রেখে যান।

জনির মৃত্যুর সংবাদে শোকের ছায়া নেমে এসেছে শুটিং অঙ্গনে। সাইফুল আলম চৌধুরী রিংকি, সাবরিনা সুলতানাসহ অনেক শুটার রিংকির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে