এবার রায়ো ভাইয়েকানোর মাঠে হারল রিয়াল

ক্রীড়া ডেস্ক

চলতি মৌসুমের শিরোপা আগেই হাতছাড়া হয়েছে রিয়াল মাদ্রিদের। তারপরও দলটির সমর্থকদের আশা ইতিবাচক ফুটবল খেলে টেবিলের উপরের দিকে থেকে এবার লা লিগা শেষ করবে জিনেদিন জিদানের শিষ্যরা। কিন্তু রোববার রায়ো ভাইয়েকানোর মাঠে করিম বেনজেমা বিহীন সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি হেরেছে। এ নিয়ে চলতি লিগে দশম হারের স্বাদ পেল দলটি।

প্রতিপক্ষের মাঠে রোববার রিয়াল হেরেছে ০-১ গোলে। এরআগে গত ডিসেম্বরে প্রথম লেগে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ভাইয়েকানোকে ১-০ গোলে হারিয়েছিল বার্নাব্যুর ক্লাবটি।

রোববার পঞ্চম মিনিটে মার্সেলোর ২৫ গজ দূর থেকে নেওয়া বাঁকানো শট ফেরান ভাইয়েকানোর গোলরক্ষক। এরপর থেকে রিয়ালের রক্ষণের ভীতি ছড়াতে থাকে স্বাগতিকরা। ১০ম মিনিটে হোসে আনহেল পোসোর শট ফিরিয়ে রিয়ালকে বাঁচান গোলরক্ষক থিবো কোর্তোয়া। আট মিনিট পর পোসোর আরেকটি প্রচেষ্টাও ফেরান তিনি। তারপরও শেষ রক্ষা হয়নি অতিথিদের। কেননা ১৩ মিনিট পরই স্পট কিকে আদ্রি এমবারবা ভাইয়েকানোকে এগিয়ে নেন। ডি-বক্সে হাভি গেররাকে হেসুস ভাইয়েহো ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

বিরতির আগে অবশ্য বেলের বাড়ানো বল ধরে মারিয়ানো জাল খুঁজে নিয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে রিয়ালের খাতায় ঐ গোল আর যোগ হযনি।

দ্বিতীয়ার্ধেও রোববার ছিল না রিয়ালের তেমন জোড়াল আক্রমণ। তারপরও ৫৬তম মিনিটে সমতায় ফেরার সুযোগি পেয়েছিল দলটি। কিন্তু বেলের ফ্রি-কিক ফিস্ট করে ফেরান গোলরক্ষক। শেষ দিকে টনি ক্রুসও ফ্রি কিকে রিয়ালকে এনে দিতে পারেননি গোল। যে কারণে ০-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় বার্নাব্যুর ক্লাবটি।

এ হারে ৬৫ পয়েন্ট নিয়ে লা লিগায় তৃতীয় স্থানেই থাকলো রিয়াল। ৭৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অ্যাথলেটিকো মাদ্রিদ। ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনা এরই মধ্যে শিরোপা উৎসব সেরে নিয়েছে। ১৯তম স্থানে অবস্থান ভাইয়েকানোর।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে