মাদক বিক্রেতাদের বিচার হবে বিশেষ ট্রাইব্যুনালে

ডেস্ক রিপোর্ট

মাদক
ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল হেরোইন ও ফেনসিডিলসহ নিষিদ্ধ নেশা জাতীয় পণ্য আমদানিকারক ও বিক্রেতাদের বিশেষ ট্রাইব্যুনালে বিচারের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন।

আজ মঙ্গলবার সন্ধ্যায় সংসদে বিরোধী দলের সদস্য মশিউর রহমান রাঙ্গার তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

মন্ত্রী জানান, বিশেষ ট্রাইব্যুনালে বিচারের জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ প্রণয়ন করা হয়েছে। দেশে হেরোইন ও ফেনসিডিলসহ নিষিদ্ধ নেশা জাতীয় পণ্য আমদানি করা হয় না।

আসাদুজ্জামান বলেন, বিশেষ ট্রাইব্যুনাল গঠনের লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে গত ৯ ডিসেম্বর আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে পত্র পাঠানো হয়েছে।


বর্তমানে পুলিশের সংখ্যা এক লাখ ৮৮ হাজার ৭২৪

সরকারি দলের সদস্য নুরুন্নবী চৌধুরীর এক লিখিত প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বর্তমানে বাংলাদেশ পুলিশ বাহিনীতে এক লাখ ৮৮ হাজার ৭২৪ জন সদস্য কর্মরত রয়েছেন।

মন্ত্রী বলেন, পুলিশের এ সংখ্যার মধ্যে কর্মরত মহিলা পুলিশের সংখ্যা ১৩ হাজার ৩৯১ জন। আর কর্মরত পুরুষ পুলিশের সংখ্যা এক লাখ ৭৫ হাজার ৩৩৩ জন। এ সংখ্যানুযায়ী মহিলা-পুরুষ পুলিশের অনুপাত ১ :১৩.০৯।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, কর্মক্ষেত্রে নারীর আরও অংশগ্রহণ বৃদ্ধি করতে সরকার নারীর প্রতি সহিংসতা রোধ, বাল্য বিয়ে প্রতিরোধ ও জাতীয় নারী উন্নয়ন নীতি ২০১১ প্রণয়নসহ উল্লেখযোগ্য পদক্ষেপ গ্রহণ করেছে। যার ফলে ভবিষ্যতে পুলিশ বাহিনীতে নারী সদস্যের সংখ্যা আরও বাড়বে।

স্বারষ্ট্রমন্ত্রী সরকারি দলের সদস্য মোরশেদ আলমের অপর এক প্রশ্নের জবাবে জানান ২০১৫ সাল পর্যন্ত মোট ৯৫টি থানাকে মডেল থানায় উন্নীত করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে