দেশে আইনের শাসনের অভাব : মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট

মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশে আইনের শাসনের অভাবেই রিফাত হত্যার মতো ঘটনা বেড়েছে বলে মন্তব্য করেছেন।

আজ শুক্রবার বিকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারতের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেছেন।

universel cardiac hospital

ফখরুল বলেন, বর্তমানে বরগুনার মতো ঘটনা প্রতিনিয়ত ঘটছে। প্রতিদিন খারাপ থেকে খারাপতর হচ্ছে। এই ঘটনা প্রমাণ করে এই সরকার আইনশৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সর্বক্ষেত্রে দলীয়করণ করার কারণে বিশেষ করে আইনশৃঙ্খলা বাহিনীকে দলীয়করণ করার কারণেই এসব ঘটনা ঘটছে।

তিনি বলেন, অপরাধী যদি শাস্তি না পায় এবং দলীয় কারণে তারা যদি মুক্ত হয়ে যায়, তাহলে অপরাধ করার প্রবণতা আরও বেড়ে যায়। সেখানেই আইনশৃঙ্খলা পরিস্থিতির অবণতি ঘটে।

বিএনপি মহাসচিব বলেন, যেহেতু দেশে আইনের শাসন নেই, যেহেতু জবাবদিহিমূলক কোনো সরকার নেই, যেহেতু জনগণ এই সরকারকে নির্বাচিত করেনি, পার্লামেন্টে জনগণের কোনো প্রতিনিধি নেই, সে কারণে এসব ঘটনা ঘটছে।

এদিকে এলডিপির সভাপতি কর্ণেল (অব.) অলি আহমদের ‘জাতীয় মুক্তি মঞ্চে’র উদ্যোগকে স্বাগত জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, একটা রাজনৈতিক দলের সম্পূর্ণ স্বাধীনতা আছে যেকোনো ধরনের উদ্যোগ গ্রহণ ও রাজনৈতিক কর্মসূচি গ্রহণ করার। আমরা গণতন্ত্রের জন্য ও দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্যে যে কোনো উদ্যোগকে স্বাগত জানাই।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে