অপ্রতিরোধ্য ‘গোল্ডেন গার্ল’ সিন্ধু

ক্রীড়া ডেস্ক

ব্রোঞ্জ নয়, রৌপ্যও নয়- অবশেষে অপ্রতিরোধ্য সোনার মেয়ে হয়ে গেলেন তিনি! নানজিংয়ে কান্নায় ভেঙে পড়ার এক বছর পর ভারতের পুসারলা ভি সিন্ধু সমালোচকদের চুপ করে দিয়ে ব্যাডমিন্টনে বিশ্বচ্যাম্পিয়ন হলেন। টানা তৃতীয় ফাইনালে খেলার পর সোনার সাফল্যের দেখা পেলেন।

নোজোমি ওকুহারাকে ধরাশায়ী করে প্রথমবার বিশ্বচ্যাম্পিয়ন। প্রথম ভারতীয় হিসাবেও এমন নজির গড়লেন। এই নিয়ে টানা তিনবার বিশ্বচ্যাম্পিয়নশিপের খেতাবি লড়াইয়ে জায়গা করে নিয়েছিলেন তিনি। গত দু’বার রানার্স হয়ে রৌপ্য পদকেই সন্তুষ্ট থাকতে হয়েছিল হায়দরাবাদী ব্যাডমিন্টন কুইনকে।

এবার বিশ্বচ্যাম্পিয়নশিপ অভিযান শুরুর আগে সমর্থকদের প্রতিশ্রুতি দিয়েছিলেন পদকের রং বদলের। কথা রেখেছেন সিন্ধু। জাপানি তারকাকে ২১-৭, ২১-৭ স্ট্রেট গেমে উড়িয়ে দিয়ে ইতিহাসে চিরস্থায়ী জায়গা করে নিলেন।

২০১৭ বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে রূপকথার লড়াই হয়েছিল সিন্ধু ও ওকুহারার মধ্যে। সেবার প্রায় ২ ঘণ্টার ম্যারাথন লড়াই শেষে ওকুহারার কাছে সিন্ধু পরাজিত হয়েছিলেন ১৯-২১, ২২-২০, ২০-২২ গেমে। সেদিক থেকে এবার ওকুহারাকে ধরাশায়ী করে মধুর প্রতিশোধই নিলেন পিভি। মাঝে ২০১৮ সালের ফাইনালে ক্যারোলিনা মারিনের কাছে ১৯-২১, ১০-২১ গেমে হেরেছিলেন পুসারলা।

এই নিয়ে বিশ্বচ্যাম্পিয়নশিপে মোট পাঁচটি পদক জিতলেন সিন্ধু। ২০১৩ ও ২০১৪ সালে পরপর দু’বার বিডব্লুএফ বিশ্বচ্যাম্পিয়নশিপের মেয়েদের সিঙ্গলসে ব্রোঞ্জ পদক জিতেছিলেন। ২০১৭ ও ২০১৮ সালে পরপর দু’বার রুপার পদক গলায় ঝোলান ভারতীয় তারকা। এবার প্রথম ভারতীয় হিসাবে বিশ্বচ্যাম্পিয়নশিপের সোনার পদক জিতলেন সিন্ধু।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে