ঢাবির ‘গ’ ইউনিটে পাসের হার ১৫.৪৯ শতাংশ

বিশেষ প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ-ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

universel cardiac hospital

প্রকাশিত ফল অনুযায়ী, এ বছর পাসের হার ১৫.৪৯ শতাংশ। ভর্তিচ্ছু মোট ২৯ হাজার ৬৬ জনের মধ্যে ২৮ হাজার ১৬৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। পরীক্ষার্থীদের মধ্যে ৬ হাজার ৮০২ জন এমসিকিউতে পাস করেছেন।

এমসিকিউ (মাল্টিপল চয়েস কোয়েশ্চেন) ও লিখিত মিলে  দুই অংশে পাস করেছেন  ৪ হাজার ৩৬২ জন। ৬৮ জনের ফল বাতিল হয়েছে।

‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ ছাত্রছাত্রীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন।

এছাড়া আবেদনকারীরা যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA টাইপ করে ১৬০২১ নম্বরে send করে ফিরতি sms-এ পেতে পারবেন পরীক্ষার ফল।

এর আগে গত শুক্রবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে ৫৪টি কেন্দ্র এবং লেদার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের একটি ও বুয়েট ইঞ্জিনিয়ারিং স্কুলের একটি কেন্দ্রসহ মোট ৫৬টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা শুরু হয়।

এ বছর ‘গ’ ইউনিটে এক হাজার ২৫০টি আসনের বিপরীতে আবেদনকারীর  ভর্তিচ্ছু পরীক্ষার্থী ছিল ২৯ হাজার ৫৮ জন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে