জয়কে ‘রাজ জ্যোতিষী’ নিয়োগের পরামর্শ ফখরুলের

মত ও পথ প্রতিবেদক

ফখরুল-জয়
ফখরুল-জয়। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জরিপ সিটি কর্পোরেশনের গোটা নির্বাচনকে প্রভাবিত করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর আইটি উপদেষ্টা বলেছেন, তাদের দুই মেয়র প্রার্থী জয়লাভ করবে। গত জাতীয় সংসদ নির্বাচনের আগেও একইভাবে তিনি নির্বাচন নিয়ে একটা ভবিষ্যদ্বাণী করেছিলেন। সাধারণত যারা জ্যোতীষ তারা এই ধরনের ভবিষ্যদ্বাণী করে থাকেন। আমরা মনে করি, সজীব ওয়াজেদ জয় সাহেব ভোটের আগে এই ধরনের যেসব ভবিষ্যদ্বাণী করছেন সেগুলো গোটা নির্বাচনকে প্রভাবিত করছে।

universel cardiac hospital

শুক্রবার বিকালে ঢাকা দক্ষিণের ধানের শীষের মেয়র প্রার্থী ইশরাক হোসেনের গোপীবাগের বাসায় সাংবাদিকদের এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, যখন সরকারি দলের বড় নেতা বা কর্মকর্তা এই ধরনের স্থানীয় সরকার নির্বাচনের ব্যাপারে কথা বলেন তখন ডেফিনেটলি গোটা নির্বাচনের ব্যবস্থার ওপরই প্রভাব পড়ে। নির্বাচন কমিশন যারা ভোটগ্রহণ করবেন তাদের সবার ওপরেই।

সজীব ওয়াজেদ জয়ের জরিপের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এখন আমার মনে হয় প্রধানমন্ত্রীর চিন্তা করা উচিত যে, সজীব ওয়াজেদ জয়কে তার উপদেষ্টা হিসেবে রাখবেন নাকি ‘রাজ জ্যোতিষী’ হিসেবে তাকে নতুন নিয়োগ দেবেন।

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের বিপুল জয় হবে বলে নিজের করা জরিপের ওপর ভিত্তি করে নিজের ফেসবুকের একাউন্টে স্ট্যাটাস দিয়েছেন প্রধানমন্ত্রী তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। নিজের ফেসবুকের ভেরিফায়েড পেজে বৃহস্পতিবার এই জরিপের ফল তুলে ধরেন জয়।

এদিকে বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ঢাকা উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বিএনপি মহাসচিবের সঙ্গে দেখা করে তার নির্বাচনী প্রস্তুতির সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন। এরপর বিকাল ৪টায় মহাসচিব গোপীবাগে প্রয়াত ঢাকার মেয়র সাদেক হোসেন খোকার বাসায় যান। সেখানে দক্ষিণের মেয়র প্রার্থী ইশরাকের কাছ থেকে তার নির্বাচনী প্রস্তুতির কথা জানেন। পরে মহাসচিব প্রয়াত সাদেক হোসেন খোকার স্ত্রী ইসমত আরা খোকার সঙ্গেও দেখা করেন।

মির্জা ফখরুল সাংবাদিকদের আরও বলেন, সরকার চেষ্টা করছে পুরো নির্বাচনটাকে নিয়ন্ত্রণে নিয়ে নেয়ার জন্য। ইতিমধ্যে সরকারি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন যে, প্রত্যেকটি কেন্দ্র তারা পাহারা দেবেন এবং তারা নিয়ন্ত্রণ করবেন।

তিনি বলেন, ক্ষমতাসীন দলের নেতৃবর্গ তাদের কর্মীদের যেরকম নিদের্শনা দিচ্ছেন যে, যে কোনো মূল্যে তাদের কেন্দ্র নিয়ন্ত্রণ করতে হবে। তারপরেও আমরা বিশ্বাস করি, ঢাকা শহরের মানুষ তৈরি হয়ে আছেন। যদি তারা ভোট দেয়ার ন্যূনতম সুযোগ পান তাহলে অবশ্যই দক্ষিণে ইশরাক ও উত্তরে তাবিথকে জয়যুক্ত করবেন ধানের শীষে।

ভোট কেন্দ্র দখলের চেষ্টা হলে আপনারা কী করবেন? এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, আমরা বলেছি, আমাদের জনগণই যা কিছু করবার করবেন। জনগণই প্রতিরোধ গড়ে তুলবেন। জনগণই তাদের ভোটের অধিকার নিশ্চিত করবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিএনপির আবদুস সালাম, ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আবদুস সালাম আজাদ, কাজী আবুল বাশার, রফিক শিকদার প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে