ফের উত্তপ্ত কাশ্মীর; গোলাগুলিতে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

উত্তপ্ত কাশ্মীর
উত্তপ্ত কাশ্মীর। ফাইল ছবি

আবারও উত্তপ্ত হয়ে উঠেছে ভারতের জম্মু ও কাশ্মীর। আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে গোলাগুলি শুরু হয়েছে। ভারতীয় সেনাবাহিনীর গুলিতে চারজন নিহত হয়েছে।

ভারতীয় পুলিশের বরাতে এ তথ্য জানা গেছে।

universel cardiac hospital

গত রবিবার সকাল থেকে উত্তপ্ত হয়েছিল জম্মু ও কাশ্মীর। ভারতের অভিযোগ, জম্মু-কাশ্মীরের মেন্ধর ও মানকোট সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান।

ভারতীয় পুলিশ জানিয়েছে, নিহত চারজনের মধ্যে একজন পাকিস্তানের মদতপুষ্ট হিজবুল মুজাহিদিনের সঙ্গে যুক্ত আছেন। অন্যদিকে বাকি তিনজন লস্কর-এ-তৈয়বার সঙ্গে যুক্ত।

স্থানীয় পুলিশ সুত্রে জানিয়েছে, ভারতীয় সেনা গোপন সুত্রে খবর পেয়ে তল্লাশি অভিযান চালিয়েছে। সে সময় জঙ্গিরা পালানোর চেষ্টা করে গোটা এলাকা ঘিরে ফেলা হয়।

স্থানীয় সূত্রে বলছে, আজ সকালে কাশ্মীরের অনন্তনাগ জেলার দয়ালগাম এলাকায় আচমকা গুলির শব্দ শুনে চমকে ওঠেন ওই এলাকার বাসিন্দা। নিরাপত্তারক্ষী ও জঙ্গিদের গুলির লড়াইকে কেন্দ্র করে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। পরে ঘটনাস্থল থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার করেন নিরাপত্তারক্ষীরা। মৃতদের পরিচয় জানার চেষ্টা চলছে।

এদিকে, এই ঘটনার জেরে অনন্তনাগ ও কুলগাম এলাকায় সাসপেন্ডেড ইন্টারনেট পরিষেবা।

পুলিশ জানিয়েছে, রাতে খবর আসে অনন্তনাগের দয়ালগাম এলাকায় বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে আছে। সেই খবরের ভিত্তিতে সেখানে তল্লাশি চালাচ্ছিলেন পুলিশকর্মী ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা। ভোরে তল্লাশি চালানোর সময় তাঁদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। এরপরই উভয়পক্ষের মধ্যে তুমুল লড়াই শুরু হয়। কিছুক্ষণ বাদে গুলি চালানো বন্ধ হলে ঘটনাস্থলে তল্লাশি শুরু করা হয়। সেখান থেকে চার জঙ্গির মৃতদেহ ও প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে