গাজীপুরে মেয়র পদে আ.লীগ প্রার্থী জাহাঙ্গীর বিজয়ী

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।
গাজীপুর বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত অস্থায়ী কার্যালয়ে রিটার্নিং অফিসার ও ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল আজ সকালে নির্বাচনের এই ফলাফল ঘোষণা করেন। তিনি ৪২৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৪১৬টির ফলাফল ঘোষণা করেন।
বেসরকারি ফলাফল অনুযায়ী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে পেয়েছেন ৪ লাখ ১০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট। মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারের চেয়ে ২ লাখ ২ হাজার ৩৯৯ ভোট বেশি পেয়েছেন।

জাহাঙ্গীর আলম বলেছেন, ‘আমার প্রতি গাজীপুরবাসীর আস্থা আছে, তেমনি আমরাও আস্থা আছে।’

বিজয়ের পর সবাইকে নিয়ে একটি পরিকল্পিত শহর গড়ার কথা পুনর্ব্যক্ত করেন জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ‘সবাইকে নিয়ে গাজীপুরের উন্নয়নে কাজ করবো। আমার প্রথম কাজ হবে সবার সঙ্গে সমন্বয় করা। এছাড়া, যানজট নিরসন, রাস্তা মেরামত ও ড্রেন ঠিক করে নগরবাসীকে স্বস্তি দিতে চাই। সবার সঙ্গে পরামর্শ করে মাস্টারপ্ল্যান করবো।’ বিএনপির সমালোচনা করে জাহাঙ্গীর আলম বলেন, ‘তারা এ শহরের জন্য কিছুই করেনি। নানা আশ্বাস দিলেও বাস্তবায়ন করেনি।’

নির্বাচনে ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান মিনার প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬৫৯ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন হাতপাখা প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৩৮১ ভোট, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন মোমবাতি প্রতীকে পেয়েছেন ১ হাজার ৮৬০ ভোট, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিন কাস্তে প্রতীকে পেয়েছেন ৯৭৩ ভোট ও স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ টেবিল ঘড়ি প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬১৭ ভোট।
রকিব উদ্দিন মন্ডল জানান, নির্বাচনে মোট ৫৭ দশমিক ০২ শতাংশ ভোট পড়েছে। এরমধ্যে বৈধ ভোটের সংখ্যা ৬ লাখ ৩০ হাজার ১১১। বাতিলকৃত ভোটের সংখ্যা ১৮ হাজার ৬৩৮। মোট ভোট দিয়েছেন ৬ লাখ ৪৮ হাজার ৭৪৯ জন। অনিয়মের অভিযোগে ৯ কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। সেখানে ভোটার ২৩ হাজার ৯৫৯ জন।
মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেয়া হয়। ৯ কেন্দ্র ছাড়া বাকি কেন্দ্রগুলোতে নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here