পিএসসির সদস্য পদে নিয়োগ পেলেন ড. নুরজাহান বেগম

নিজস্ব প্রতিবেদন

শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি রসায়ন বিভাগের অধ্যাপক ড. নুরজাহান বেগম পিএসসির সদস্য পদে নিয়োগ পেলেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১৩৮(১) অনুচ্ছেদে বর্ণিত ক্ষমতাবলে মহামান্য রাষ্ট্রপতি এ নিয়োগ প্রদান করেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা আজ বৃহস্প্রতিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।এখন চেয়ারম্যান ছাড়াও পিএসসির সদস্য সংখ্যা দাঁড়ালো ১৪ জনে।

universel cardiac hospital

ড. নুরজাহানের বাড়ি কুড়িগ্রাম জেলার উলিপুরে। তার পিতা বীর মুক্তিযোদ্ধা সাবেক পুলিশ কর্মকর্তা মরহুম বেলাল হোসেন, মাতা সুফিয়া খাতুন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৮ সালে এপ্লাইড কেমিস্ট্রি এন্ড ক্যামিক্যাল টেকনোলজিতে এমএসসি ডিগ্রি এবং ২০০৩ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও লুন্ড বিশ্ববিদ্যালয় সুইডেনের যৌথ প্রোগামে পিএইচডি ডিগ্রি লাভ করেন।তিনি ১৯৯৪ সালে শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন।

একাডেমিক ক্যারিয়ারে তিনি পোস্ট ডক্টরাল ফেলো, ভিজিটিং সাইনটিস্ট ও স্কলার হিসেবে যুক্তরাজ্য, জাপান ও সুইডেনে কাজ করেন।তার ৪৬টির অধিক গবেষণা জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।পারিবারিক জীবনে তিনি ১ ছেলে ও ১ মেয়ের জননী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে