আটকে থাকা থাইল্যান্ডের কিশোর ফুটবলারদের পাশে ফিফা

ক্রীড়া প্রতিবেদক

গত দু’সপ্তাহ ধরে একটি গুহায় আটকে রয়েছে থাইল্যান্ডের এক ঝাঁক কিশোর ফুটবলার ও তাদের কোচ। পাহাড়ের গুহা থেকে ১১ থেকে ১৬ বছরের কিশোর ফুটবলারদের বের করে আনার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছো সেদেশের সেনাবাহিনীসহ সংশ্লিষ্ট সবাই। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে পাহাড়ের গুহার মধ্যে থাকা ফুটবলারদের কষ্টের জীবনের ছবি প্রকাশ করেছে সেনাবাহিনী। সেটি এখন ভাইরাল। সেই ভাইরাল ছবিগুলো চোখে পড়েছে ফুটবলের প্রধান সংস্থা ফিফার। তাই ওয়াইল বোয়ার্স দলের ফুটবলারদের জীবন মৃত্যুর লড়াইয়ে তাদের পাশে থাকার অঙ্গীকার করলো ফিফা।

উদ্ধারের পরই তাঁদের অ্যাম্বুল্যান্সে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জানা গিয়েছে, উদ্ধার হওয়া ফুটবলাররা সুস্থই আছে। তাদের চিকিৎসা চলছে।

universel cardiac hospital

প্রায় ১৫ দিন আগে গুহার মধ্যে আটকে পড়েছিলেন। তার দু’দিন পর তাদের সন্ধান মেলার পর থেকেই উদ্ধারের চেষ্টা চলছিল। শেষ পর্যন্ত রবিবার আন্তর্জাতিক ডুবুরিদের ১৩ জনের একটি দল এবং নেভির পাঁচ বিশেষজ্ঞ দল ভিতরে ঢোকে। তাঁরাই ধীরে ধীরে বাইরে বের করে নিয়ে আসছেন আটকে পড়া ফুটবলারদের।

কিশোর ফুটবলারদের পাশে থাকার কথা জানিয়ে থাইল্যান্ডের ফুটবল সংস্থার মাধ্যমে বিশেষ বার্তা পাঠিয়েছেন ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। তিনি বলেছেন, ‘তোমরা সুস্থ শরীরে গুহা থেকে বেরিয়ে এসো। তারপর তোমাদের পরিবারের সাথে মস্কোর বিশ্বকাপ ফাইনাল দেখার ব্যবস্থা করে দিবে আমরা। আশা করি, তোমরা খুব শিগগিরই মুক্ত জীবন ফিরে পাবে এবং ফাইনাল ম্যাচে তোমাদের পাশে পাবো।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে