৯ জুলাই খালেদার আপিল শুনানি

মত ও পথ প্রতিবেদক

ফাইল ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা বাতিল চেয়ে বেগম খালেদা জিয়ার আপিল শুনানি পিছিয়ে আগামী ৯ জুলাই দিন ধার্য করেছেন হাইকোর্ট।

আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন খুরশীদ আলম খান। বেগম খালেদা জিয়ার পক্ষে আইনজীবী এ জে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

universel cardiac hospital

বেগম জিয়ার আইনজীবীদের সময় আবেদন নিস্পত্তি করে রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এদিন ঠিক করেন।এর আগে গত ৩ জুলাই উভয়পক্ষের করা আবেদন শুনানির জন্য আজকের দিন ধার্য করেছিলেন হাইকোর্ট।

আইনজীবী খুরশিদ আলম খান বলেন, ৩১ জুলাইয়ের মধ্যে এ আপিল নিষ্পত্তি করতে উচ্চতর আদালতের আদেশ রয়েছে।

এদিকে অপর দুই আসামি ১০ বছরের দণ্ডপ্রাপ্ত মাগুরার প্রাক্তন এমপি কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিনের আপিল শুনানির জন্যও ওই দিন ধার্য করা হয়।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি মামলাটিতে খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড হয়। একই সঙ্গে খালেদা জিয়ার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে দণ্ড দেওয়া হয়।

এ মামলায় বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন বহাল রেখে আপিল বিভাগ ১৬ মে রায় দেন। রায়ে ৩১ জুলাইয়ের মধ্যে পাঁচ বছরের দণ্ডের বিরুদ্ধে হাইকোর্টে করা খালেদা জিয়ার আপিল নিষ্পত্তি করতে বলেছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে