তিন সিটি নির্বাচন সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ : সিইসি

ডেস্ক রিপোর্ট

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মো. নূরুল হুদা বলেছেন, দেশে সব দলের জন্য নির্বাচনের সমান সুযোগ বিদ্যমান রয়েছে। ভবিষ্যতেও সমান সুযোগ অব্যাহত থাকবে।
তিনি বৃহস্প্রতিবার রাজধানীর আগারগাঁওয়ে ‘নির্বাচন ভবনে’ রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে এ আশাবাদ ব্যক্ত করে সিইসি বলেন,‘আমি এখনও আশা করি বিএনপি নির্বাচনে আসবে। আমরা সবাইকে নিয়ে নির্বাচন করবো।’
তিন সিটির নির্বাচন বিষয়ে তিনি বলেন, নির্বাচনের পরিবেশ ভালো রয়েছে এবং ভালো থাকবে। জাতীয় সংসদ নির্বাচনের আগে সিটি নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সে জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে বলে তিনি জানান।
তিন সিটিতে বাড়তি কোনো ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে সিইসি বলেন, বাড়তি ব্যবস্থার প্রয়োজন হয় না। আইনের কোনো পরিবর্তন হয়নি। আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
বৈঠকের শুরুতে কর্মকর্তাদের উদ্দেশ্যে সিইসি বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিন সিটি নির্বাচন সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।
তিনি বলেন, ‘দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে অনুপ্রবেশ করবো। সুতরাং সেই প্রস্তুতির আগে এই তিন সিটি নির্বাচন আমাদের নির্বাচন কমিশন, মাঠপর্যায়ে যারা নির্বাচন পরিচালনা করবেন এবং এ নির্বাচনে সহায়তাকারী সকল কর্মকর্তাসহ সকলের জন্য এই নির্বাচনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’
সিইসির সভাপতিত্বে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ও নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদসহ উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
এ ছাড়াও পুলিশ ও র‌্যাবের মহাপরিদর্শক, তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তাসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জুলাই এ তিন সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here