এমবাপের ভূয়সী প্রশংসা করলেন কাকা

ফ্রেঞ্চ তারকা কাইলিয়ান এমবাপের ভূয়সী প্রশংসা করে সাবেক ব্রাজিলিয়ান সুপারস্টার কাকা বলেছেন, এই বয়সেই সে অনেক বেশী পরিণত। বিশ্বকাপে তার মত তরুণের খেলা দেখতে পারাটা ফ্রেঞ্চ সমর্থকদের জন্য সৌভাগ্যের বিষয়।

১৯ বছর বয়সী এমবাপে রাশিয়া টুর্ণামেন্টের পুরোটা সময় জুড়েই সকলের দৃষ্টি আকর্ষণ করেছেন। ক্রোয়েশিয়ার বিপক্ষে ফাইনালেও তিনি ছিলেন অনন্য। খেলার ৬৫ মিনিটে তিনি দারুণ এক শটে গোল করলে ৪-১ গোলে এগিয়ে যায় ফরাসিরা। সেই সাথে অনেকটা নিশ্চিত হয়ে যায় ফ্রান্সের শিরোপা। এই বিশ্বকাপে ৭ ম্যাচে তিনি ৪ গোলকরেছেন।

universel cardiac hospital

ব্রাজিলের জাতীয় দলের জার্সি গায়ে ৯২ গোল করা কাকা পিএসজির এই ফরোয়ার্ডের পারফরমেন্স সম্পর্কে বলেছেন, ‘আমি মনে করি তার সবচেয়ে বড় গুণ হচ্ছে গতি। সে অনেক দ্রুত গতিতে দৌঁড়াতে পারে। অবশ্যই শুধুমাত্র সে দৌঁড়ায় না, তার দৌঁড় নিয়ন্ত্রণেরও অসাধারণ দক্ষতা আছে। তার বয়স এখন মাত্র ১৯ বছর। কিন্তু মাঝে মাঝে মনে হয় তার বয়স ৩৫ বছর, অনেক বেশী পরিণত, দারুণভাবে ম্যাচ নিয়ন্ত্রণ করে। মোট কথা তার উপর অনায়াসেই ভরসা করা যায়। আমি বিশ্বাস করি তার ভবিষ্যত অনেক উজ্জ্বল। মাত্র ১৯ বছর বয়সে সে যেভাবে বিশ্বকাপের মত বড় মঞ্চে পারফর্ম করেছে তাতে তাকে এই নিয়ে এই ভবিষদ্বানী করাই যায়।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে