সাবেক এমপি শরীফ খসরুজ্জামানের ইন্তেকাল

ডেস্ক রিপোর্ট

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর আঞ্চলিক প্রধান ও নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য শরীফ খসরুজ্জামান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি … রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৮২) বছর। বুধবার রাতে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
তিনি ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
পারিবারিক সূত্রে জানা গেছে, শরীফ খসরুজ্জামান ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। মুক্তিযুদ্ধের সময় তিনি নড়াইলে মুজিব বাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। শরীফ খসরুজ্জামানের নেতৃত্বে ১৯৭১ সালে লোহাগড়া থানা পাকিস্তানি হানাদারমুক্ত হয়।
১৯৯১ ও ’৯৬ সালে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।
বৃহস্পতিবার সকালে খুলনা খালিশপুরে মৃতের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বাদ জোহর লোহাগড়া পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় এবং বাদ আছর উপজেলার মরিচপাশা মাধ্যমিক বিদ্যালয় চত্বরে শেষ জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে উপজেলার জয়পুর ইউনিয়নের বাবরা গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন পার্বত্য চট্টগাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। এক শোক বার্তায় তিনি মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে