সাকিব তামিম মুশফিকে বাংলাদেশের সংগ্রহ ২৭৯

ক্রীড়া প্রতিবেদক

একমাত্র প্রস্তুতি ম্যাচে জয়ের আত্মবিশ্বাস নিয়ে খেলতে নেমে শুরুতেই শঙ্কার মধ্যে পড়ে বাংলাদেশ। এনামুল হকের বিদায় দিয়ে শুরু। কিন্তু তারপর শঙ্কা কাটিয়ে আস্তে আস্তে বড় স্কোরের ভীত গড়েন তামিম সাকিব জুটি। দুজনেই শত রানের সম্ভাবনা জাগালেও শেষ পর্যন্ত সাকিব ৯৭ রানে আউট। কিন্তু তামিম সে পথে হাটেনি। দেখে শুনে খেলে শতক পূর্ণ করেন। এদিকে সাকিবের মতো মাঠে নামেন মারমুখি ব্যাটসম্যান সাব্বির রহমান। কিন্তু সুবিধা করতে পারেননি। ৪ বলে ৩ রান করে আউট।

এর আগে গায়ানায় টস-ভাগ্য বাংলাদেশের ছিল। রোববার সিরিজে প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাটিং নিয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজা। শুরুতে ওপেনার বিজয়কে হারায় বাংলাদেশ। দ্বিতীয় ওভারের তৃতীয় বলে স্লিপে দাঁড়ানো অ্যাসলি নার্সকে ক্যাচ দিয়ে শূন্য রানে সাজ ঘরে ফেরেন বিজয়। বাংলাদেশের দলীয় রান তখন ১।

universel cardiac hospital

ওপেনার এনামুল হক বিজয়ের বিদায়ের পর ব্যাট করতে নামেন সাকিব আল হাসান। অন্য ওপেনার তামিম ইকবালের সাথে ধরেন দলের হাল। আর দেশসেরা এই দুই ব্যাটসম্যানে ভর দিয়ে ২৫.৩ বলে ১০০ রান পূর্ণ করেছে বাংলাদেশ। এদিন ৮৭ বলে ৫০ রান করে ক্যারিয়ারের ৪২তম হাফ সেঞ্চুরি পূর্ণ করলেন তামিম। আর তার পরের ওভারেই ক্যারিয়ারের ৩৮তম হাফ সেঞ্চুরি করেন সাকিবও। ৫০ রান করেছেন তিনি ৬৮ বল খেলে। বাংলাদেশ শেষ পর্যন্ত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৭৯ রান করে।  তামিম ১৩০ রানে অপরাজিত। শেষের দিকে মাহমুদুল্লাহ ১ বলে ৪ রান করে অপরাজিত থাকেন।

সাকিবের বিদায়ের পর সাব্বির ব্যর্থ  হলেও মুশফিক ব্যাট করছেন ঝড়ের গতিতে। তার  ১১ বলে ৩০ রানে ভর করে বাংলাদেশ বড় সংগ্রহ গড়ে তোলে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এটি বাংলাদেশের একদিনের ক্রিকেটে সব্বোর্চ সংগ্রহ।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে