সরকার উন্নয়ন সুবিধা তৃণমূলে পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে : স্পিকার

ডেস্ক রিপোর্ট

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার উন্নয়ন সুবিধা তৃণমূলে পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি আজ রংপুরের পীরগঞ্জের রসুলপুর মাহতাবিয়া দ্বিমুখী স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে ৪ নং কুমেদপুর ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত “মা সমাবেশে” প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয় ।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের সকল সূচকে বাংলাদেশের অবস্থান সুদৃঢ়। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। এই উন্নয়ন আজ দৃশ্যমান এই উন্নয়ন সুবিধা সারাদেশের জনগণ ভোগ করছে।
স্পিকার বলেন, সারাদেশে বর্তমান সরকার উন্নয়নের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। ভৌত ও অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি মানবসম্পদ ও নারীর উন্নয়নে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। এর ফলশ্রুতিতে বেকারত্ব হ্রাস পেয়েছে এবং নারী শিক্ষার প্রসার ঘটেছে। নারীরা অর্থনীতিতে অসামান্য অবদান রাখছে।
তিনি বলেন, বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপের কারণে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হ্রাস পেয়েছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় প্রায় ১০ লাখ নারী বিধবা ভাতা পাচ্ছেন ।
তিনি বলেন, ইতোমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের সমর্থন নিয়ে অর্থনৈতিক মুক্তির মাধ্যমে ২০৪১ সালের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।
এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে জেলা পরিষদের নিজস্ব তহবিলের আওতায় “দুঃস্থ মহিলাদের আত্মকর্মসংস্থানের জন্য সেলাই প্রশিক্ষণ শেষে বিনামূল্যে সেলাই মেশিন প্রদান” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশের সামগ্রিক উন্নয়নের জন্য নারীর ক্ষমতায়নের বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে নারী ক্ষমতায়নে রোল মডেল। ক্ষেত্রমত সুযোগ তৈরী করে দিলে নারীরা কাঙ্খিত অবদান রাখতে পারে। উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি করে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন নিশ্চিত করা সম্ভব।
পরে স্পীকার বড় আলমপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবার ও প্রতিষ্ঠানের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা বিতরণ করেন।
কুমেদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশফাক খাঁন চৌধুরী ফুয়াদের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া ও উম্মে কুলসুম স্মৃতি, পীরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মানু, রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, পৌর মেয়র আবু সালেহ মো: তাজিমুল ইসলাম শামীমসহ রংপুর জেলা আওয়ামী লীগ এবং পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামীলীগের স্থানীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে