সরকার তরুণ উদ্ভাবকদের সবধরনের সহায়তা করবে : জুনায়েদ আহমেদ পলক

ডেস্ক রিপোর্ট

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, সরকার তরুন উদ্ভাবকদের সব ধরনের সহায়তা করবে।
তিনি বলেন, ‘বর্তমান সরকার বেসরকারি উদ্যোগ থেকে উঠে আসা সেরা উদ্ভাবকদের সবধরনের সহায়তা করবে।তরুণদের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগাতে সবাইকে এগিয়ে আসতে হবে।’
প্রতিমন্ত্রী মঙ্গলবার রাজধানীর মহাখালীতে ব্র্যাক ইন মিলনায়তনে ব্র্যাকের উদ্যোগে আয়োজিত ‘আরবান ইনোভেশন চ্যালেঞ্জ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
পলক বলেন, ‘আধুনিক সেবা প্রদানের মাধ্যমে দেশের প্রতিটি গ্রামকে নগরে পরিণত করতে হবে।’ এই ব্যাপারে তিনি সরকারের পাশাপাশি সকলের সম্মিলিত প্রচেষ্টার ওপর গুরুত্বরারোপ করেন।
তিনি বলেন, ‘৫ কোটির বেশী মানুষ বাস করে বাংলাদেশের শহরগুলোতে। শহরমুখী জনগোষ্ঠীর চাপের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নাগরিক সমস্যা।’
পলক এ সমস্যাগুলোর সমাধানে সৃজনশীল চিন্তাধারা ও পরিকল্পনা নিয়ে এগিয়ে আসতে দেশের উদ্ভাবনী ও উদ্যমী তরুণদের উদ্বুদ্ধ করতে ব্র্যাকসহ বিভিন্ন বেসরকারি সংস্থাসমূহকে এগিয়ে আসার আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাভার পৌরসভার মেয়র মো. আবদুল গণি, আইসিটি বিভাগের স্টার্টআপ প্রকল্পের উপদেষ্টা টিনা জাবিন, মোহাম্মাদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক, প্রথমআলোর ইয়ুথ কো-অরডিনেটর মুনীর হাসান প্রমুখ।
পরে প্রতিমন্ত্রী আনুষ্ঠানিকভাবে আরবান ইনোভেশন চ্যালেঞ্জের উদ্বোধন করেন।

শেয়ার করুন

universel cardiac hospital

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে