বাংলাদেশের টার্গেট ২৭২ রান

সিরিজ জিততে ২৭২ রানের টার্গেট নিয়ে ব্যাট করছে বাংলাদেশ। টেস্টে বাজেভাবে হারার পর ওয়ানডে সিরিজে দাপটের সঙ্গেই ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৪৮ রানের জয় সেকথাই বলে। অাগের ম্যাচের সেঞ্চুরি করা তামিম ব্যক্তিগত ৫৪ রানে ফিরে গেলেও সাকিব হাফ-সেঞ্চুরি করে অপরাজিত আছেন। বাংলাদেশের সিরিজ জয়ের ম্যাচে মুশফিককে সঙ্গে নিয়ে এগিয়ে যাচ্ছেন জয়ের লক্ষ্যে। গায়ানায় ৪৮ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর টানা ম্যাচ জিতে ওয়ানডে সিরিজটা নিশ্চিত করতে চান মাশরাফিরা। এই লক্ষ্যে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নিয়েছে সফরকারী বাংলাদেশ।

দ্বিতীয় ওয়ানডেতে বোলিংয়ে দারুণ শুরু করেছিল বাংলাদেশ। টপ অর্ডারের ৪ ব্যাটসম্যানকে দ্রুত ফিরিয়ে শুরুটা দুর্দান্ত করে মাশরাফিরা। শিমরন হেটমায়ার সেঞ্চুরি করে স্বাগতিকদের ফাইটিং স্কোর গেড়ে দেন। হেটমায়ার ১২৫ রানের ইনিংসে ভর করে ২৭১ রানের স্কোর গড়ে গেইলরা। এছাড়া পাওয়েল ৪৪ এবং গেইল করেন ২৯ রান। সব মিলিয়ে সিরিজ বাঁচানোর লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজ ৪৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে করেছে ২৭১ রান।

universel cardiac hospital

রুবেল সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি করে পেয়েছেন মোস্তাফিজ ও সাকিব।

প্রথম ওয়ানডের দল নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজে কেবল একটি পরিবর্তন। আন্দ্রে রাসেল চোট নিয়ে ছিটকে যাওয়ায় ঢুকেছেন কিমো পল।

বাংলাদেশ দল: মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), জেসন মোহাম্মদ, শিমরন হেটমায়ার, রভম্যান পাওয়েল, কিমো পল, দেবেন্দ্র বিশু, অ্যাশলে নার্স, আলজারি জোসেফ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে