স্টার্টআপ বাংলাদেশের অ্যাকসেলেটার ও দু’টি ল্যাব উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয়

ডেস্ক রিপোর্ট

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আজ আইসিটি টাওয়ারে স্থাপিত স্টার্টআপ বাংলাদেশের অ্যাকসেলেটার ও দু’টি ল্যাব উদ্বোধন করেছেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এই স্টার্টআপ বাংলাদেশের অ্যাকসেলেটার ও ল্যাব স্থাপন করেছে।
আজ ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এটি হলো বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক মানের সফটওয়্যারের কোয়ালিটি টেস্টিং ও সার্টিফিকেশন সেন্টার এবং আগামী ২০২১ এর মধ্যে দেশে ১ হাজার উদ্ভাবনী পণ্য বা সেবা সৃষ্টির উদ্দেশ্যে স্টার্টআপদের জন্য সরকারের প্রথম অ্যাকসেলেরেটর এবং কম্পিউটার ইন্সিডেন্ট রেসপন্স টিম ল্যাব।
অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেবসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় সফটওয়্যারের কোয়ালিটি টেস্টিং ও সার্টিফিকেশন সেন্টার স্থাপনের মাধ্যমে দেশের সরকারি পর্যায়ে উন্নয়ন ও ক্রয়কৃত সফটওয়্যার, মোবাইল এ্যাপস, কম্পিউটার হার্ডওয়্যার ইত্যাদির মান পরীক্ষা করার সুযোগ সৃষ্টি হয়েছে। এ সেন্টারে সফটওয়্যার ও হার্ডওয়্যার পরীক্ষা করার জন্য আন্তর্জাতিক মানের টেস্টিং সফটওয়্যার রয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, স্টার্টআপ বাংলাদেশ-আইডিয়া প্রকল্প এই অ্যাকসেলেরেটর বাস্তবায়ন করেছে, যা ঢাকার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের ১৫ তলায় অবস্থিত।

শেয়ার করুন

universel cardiac hospital

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে