তরুণ সমাজই মানবিক বিশ্ব উপহার দিতে পারে- – স্পীকার

ডেস্ক রিপোর্ট

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, তরুণরাই ভবিষ্যতের নেতৃত্ব দিবে। তরুণ সমাজ বিশ্ব মানবতা ও বৈষম্যমুক্ত বিশ্ব প্রতিষ্ঠা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। বিশ্বকে সুন্দর করতে তথা বিশ্ব শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে তরুণরাই মানবিক বিশ্ব উপহার দিতে পারে।

তিনি  আজ ঢাকার ক্যান্টনমেন্টে আদমজী কলেজের নবীন বরণ-২০১৮ (এইচএসসি ১ম বর্ষ) অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতাকালে এসব কথা বলেন।

universel cardiac hospital

স্পীকার বলেন, তরুণ সমাজই কাঙ্খিত পরিবর্তন আনতে পারে। তারাই সমাজের পিছিয়ে পড়া জনসমষ্টিকে সমতার কাতারে তুলে আনার ক্ষেত্রে উজ্জ্বল ভূমিকা পালন করতে পারে। তিনি বলেন, তরুণরাই সকল উন্নয়নের প্রাণকেন্দ্র।

তিনি আরও বলেন, বাংলাদেশের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। বাঙালী জাতি ভাষা ও স্বাধীনতার জন্য রক্ত দিয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০লাখ শহীদ ও ২লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে বাংলার স্বাধীনতা। এসময় তিনি মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে জাতির পিতার স্বপ্নের শোষন ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠায় তরুণ সমাজকে আত্মনিয়োগ করার আহবান জানান।

ড. শিরীন শারমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তথ্য প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। তথ্য প্রযুক্তির ফলে বিশ্ব এখন হাতের মুঠোয় চলে এসেছে। ইন্টারনেট এবং তথ্য প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে জ্ঞান নির্ভর বিশ্বে তরুণরা নিজেদের মেধা  ও যোগ্যতার সাক্ষর রাখছে বলে তিনি উল্লেখ করে।

পরে তিনি শিক্ষার্থীদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ ব্রি. জে. সৈয়দ আহমদ আলী’র সভাপতিত্বে অনুষ্ঠিত নবীন বরণ-২০১৮ অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রি. জে আব্দুল্লাহ আল আজহার এবং শিক্ষার্থীবৃন্দ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে