সিআইইউতে ওস্তাদ আজিজুল ইসলামের শাস্ত্রীয় বংশীবাদন সন্ধ্যা

????????????????????????????????????

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) মিলনায়তনে শাস্ত্রীয় ধারার আন্তর্জাতিক খ্যাতিমান এবং একুশে পদক ২০১৭ প্রাপ্ত বংশীবাদক ওস্তাদ আজিজুল ইসলামের একক বংশীবাদন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বংশীবাদক ওস্তাদ আজিজুল ইসলাম অনুষ্ঠানের শুরুতে সিআইইউর উপচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীকে এমন একটি অনুষ্ঠানের আয়োজন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন, পাশাপাশি শাস্ত্রীয় সঙ্গীতের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তিনি তার আলোচনায় শাস্ত্রীয় সঙ্গীতের প্রতি নতুন প্রজন্মের অনাগ্রহর কথাও তুলে ধরেন এবং এর প্রতিকারের বিভিন্ন দিক নিয়েও আলোচনা করেন। তিনি প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোকে অনুরোধ জানান ছোট আকারের হলেও যেন শাস্ত্রীয় সঙ্গীত চর্চার জন্য ক্লাব এবং মাঝে মধ্যে এই বিষয়ের উপর সেমিনার করার ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিআইইউর উপচার্য ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন রাজনীতিবিজ্ঞানী অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীর। উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক হারুনর রশিদ, ট্রাষ্টি সাফিয়া গাজী রহমান, ইউএসটিসির উপচার্য অধ্যাপক ড. প্রভাত চন্দ্র বড়ুয়া, লেডিস ক্লাবের সাবেক সভাপতি হাসিনা জাকারিয়া । ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক হারুনর রশিদ তাঁর বক্তব্যতে, ওস্তাদ আজিজুল ইসলাম সম্পর্কের বিভিন্ন দিক ও স্মৃতিচারণ করেন, পাশাপাশি সিআইইউর উপচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীকে ধন্যবান জানান এই রকম ভিন্ন মাত্রার অনুষ্ঠানের আয়োজন করার জন্য, তিনি সিআইইউর উপচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীকে বাংলাদেশের সেরা উপচার্য বলে মন্তব্য করেন ।

universel cardiac hospital

এছাড়াও বিভিন্ন স্কুলের ডীন, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীরা ও কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে এক নৈশভোজের আয়োজন করা হয়

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে