‘অশুভ শক্তি সক্রিয় হয়ে উঠেছে, এবার ঘরে ফেরো’

আসাদুজ্জামান খাঁন কামাল (ফাইল ছবি)

ডেস্ক রিপোর্ট

শিক্ষার্থীদের দাবি বিষয়ে সরকারের অবস্থান পরিষ্কার করতে বৃহস্পতিবার (২ আগস্ট) রাতে স্বরাষ্ট্রমন্ত্রী তার বাসভবনে এক সংবাদ সম্মেলন করেন। সম্মেলনে তিনি জানান শিক্ষার্থীদের ৯টি দাবি মেনে নিয়েছে সরকার। শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে সরকার এরই মধ্যে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

universel cardiac hospital

মন্ত্রী বলেন, শহীদ রমিজউদ্দিন স্কুলে পাঁচটি বাস বরাদ্দ দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে স্কুলের পাশে বিমানবন্দর সড়কে আন্ডারপাস এবং দেশের প্রতিটি স্কুলের পাশে রাস্তায় স্পিড ব্রেকার নির্মাণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। স্কুলের পাশে বিশেষ ট্রাফিক পুলিশও নিয়োগ দেওয়া হবে। নিহত শিক্ষার্থীদের স্বজনদের ২০ লাখ টাকার সঞ্চয়পত্র দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, শিক্ষার্থীদের দাবির মুখে অপরাধীদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা রাখা হবে। দ্রুত মামলা শেষ করার বিধান রেখে আইন সংশোধন করা হচ্ছে। এরই মধ্যে জাবালে নূর পরিবহনের ওই দু’টি বাসের রুট পারমিট বাতিল করা হয়েছে।

তিনি শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়া আহ্বান জানিয়ে বলেন, অশুভ শক্তি সক্রিয় হয়ে উঠেছে। তাদের চক্রান্তে কোমলমতি শিক্ষার্থীদের বড় ক্ষতি হয়ে যেতে পারে। এ কারণেই তাদের ঘরে ফিরে যাওয়া উচিত।

মন্ত্রী আরও বলেন, তারা (শিক্ষার্থীরা) আমাদের দেশের ভবিষ্যৎ। তারা রাস্তায় যে সাহসিকতার পরিচয় দিয়েছে, তাকে আমরা সমর্থন করি। তারা সঠিক কথা বলেছে। তবে এখন যে পরিস্থিতির মধ্য দিয়ে তারা যাচ্ছে, তাতে করে একটা স্যাবোটেজ ঘটতেই পারে। যেকোনো দুর্ঘটনরা ঘটে যেতে পারে। এমন কোনো দুর্ঘটনা ঘটলে তার দায়-দায়িত্ব নিরাপত্তা বাহিনী নিতে পারবে না। কারণ আপনারা দেখেছেন, আইনশৃঙ্খলা বাহিনীও মার খাচ্ছে, কিন্তু তারা কিছুই করছে না। তারা চরম ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করছে। তাদের অ্যাকশন নেওয়ার আগেই যেকোনো দুর্ঘটনা ঘটে যেতে পারে। আমরা মনে করি, যথেষ্ট হয়েছে। তারা ফিরে যাবে, সেটাই আশা করি।

 

 

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে