জামায়াতের সঙ্গ ছাড়ার তাগিদ বিএনপির তৃণমূল নেতাদের

ডেস্ক রিপোর্ট

খালেদা জিয়ার মুক্তি আগামীতে একটি গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে জাতীয় ঐক্য করতে প্রয়োজনে জামায়াতের সঙ্গ ছাড়ার বিষয়ে একমত পোষণ করেছেন বিএনপির তৃণমূল নেতারা। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বাইরে রেখে জাতীয় নির্বাচনে অংশ না নেয়ার কথাও বলেছেন তারা। একইসঙ্গে রাজপথে বিশেষ করে ঢাকায় আন্দোলন জোরদার করার তাগিদ দিয়েছে তৃণমূল।

শুক্রবার ( আগস্ট) বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে রংপুর, রাজশাহী, খুলনা বরিশাল বিভাগের তৃণমুল নেতাদের সঙ্গে বিএনপির কেন্দ্রীয় নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে তৃণমূল নেতারা কেন্দ্রীয় নেতাদের কাছে তাদের এসব মতামত তুলে ধরেছেন। সকাল নয়টার দিকে বিএনপির কেন্দ্রীয় নেতারা প্রথমে রংপুর রাজশাহী বিভাগের নেতাদের সঙ্গে বৈঠক করেন। পরে বিকেল তিনটার দিকে বরিশাল খুলনা বিভাগের তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে স্থায়ী কমিটির সদস্য . খন্দকার মোশাররফ হোসেন, . আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু উপস্থিত ছিলেন। এছাড়াও বৈঠকে রংপুর, রাজশাহী, খুলনা বরিশাল বিভাগের সাংগঠনিক জেলার সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক সাংগঠনিক সম্পাদক পদের নেতারা অংশগ্রহণ করেন।

জানা গেছে, বৈঠকে বিএনপির জেলা পর্যায়ের নেতারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে আইনি লড়াইয়ের পাশাপাশি রাজপথে আন্দোলন জোরদার করার কথা বলেছেন।

তৃণমূল নেতারা বলেছেন, আন্দোলন ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। আর খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে আগামীতে একটি সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচন আদায়ের দাবিও পূরণ হবে না। তৃণমূল যে কোনো আন্দোলনের জন্য প্রস্তুত রয়েছে বলেও বৈঠকে জানানো হয়।

ধারাবাহিক এই বৈঠকের অংশ হিসেবে আজ শনিবার সকালে চট্টগ্রাম, সিলেট কুমিল্লা এবং বিকেলে ঢাকা, ফরিদপুর ময়মনসিংহ বিভাগের তৃণমূল নেতাদের সঙ্গে বিএনপির কেন্দ্রীয় নেতারা মতবিনিময় করবেন।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here