বাস না চললে না চলুক, জিম্মি হওয়া চলবে না: এরশাদ

ডেস্ক রিপোর্ট

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন ও চলমান পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার সকালে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে জাতীয় আইনজীবী ফেডারেশনের সম্মেলনে এরশাদ এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘শ্রমিকরা সবাইকে জিম্মি করে রাখবে এটা হতে পারে না। বাস না চললে না চলুক। প্রয়োজনে বাসে চড়া বন্ধ করতে হবে, বিকল্প বের করতে হবে।’

তিনি বলেন, ‘এদেশে গাড়ি চালাতে হলে অবশ্যই শ্রমিকদের আইন মানতে হবে। এজন্য সরকারকে আরও দায়িত্বশীল হতে হবে।’

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, শিক্ষার্থীদের চলমান আন্দোলন কোনো রাজনৈতিক ইস্যু নয়, নিরাপদ সড়কের দাবিতে এই আন্দোলন। এটা তাদের বাঁচতে চাওয়ার আন্দোলন।

আন্দোলনে সমর্থন জানিয়ে তিনি বলেন, ছাত্রলীগের কর্মীরা আন্দোলনরত শিশুদের ওপর যে হামলা করেছে তা খুবই দুঃখজনক। প্রতিদিন মৃত্যুর মিছিল বড় হচ্ছে। এজন্য মুক্তিযুদ্ধ হয়নি।

এরশাদ প্রশ্ন রেখে বলেন, ‘বাঁচার দাবিতে রাজপথে শিক্ষার্থীরা আন্দোলন করবে, এমন দেশের জন্য কি মুক্তিযোদ্ধারা জীবন দিয়েছিলেন? মানুষের জীবনের যেন কোনো মূল্য নেই!’

তিনি বলেন, দেশে খুন, গুম, সন্ত্রাস আর নৈরাজ্য চলছে। এভাবে দেশ চলতে পারে না। ছাত্ররা জেগে উঠেছে, সাধারণ মানুষ জেগে উঠেছে। এবার আমাদেরও জেগে উঠতে হবে। দেশের মানুষকে বাঁচাতে হবে। দেশে সুশাসন ফিরিয়ে দিতে আমাদের দায়িত্ব নিতে হবে।

জাতীয় আইনজীবী ফেডারেশনের আহ্বায়ক শেখ মোহাম্মদ সিরাজুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি বাসেত মজুমদার প্রমুখ।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে