ফখরুল-খসরু-রিজভীর বিরুদ্ধে মামলা

ডেস্ক রিপোর্ট

রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন নেতার বিরুদ্ধে মামলা করেছেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। সোমবার ঢাকা মহানগর হাকিম এইচ এম তোয়াহার আদালতে তিনি মামলাটি দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে এ বিষয়ে আদেশ দিবেন বলে জানিয়েছেন।

মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী মত ও পথকে এ তথ্য জানিয়েছেন।

universel cardiac hospital

মামলার অন্য দুই আসামি হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

মামলায় অভিযোগ করা হয়, গত ৪ আগস্ট আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে শোনা যায়, কুমিল্লায় অবস্থানরত নওমি নামে এক কর্মীর সঙ্গে কথা বলছেন তিনি। নওমিকে তিনি বলছেন ঢাকা এসে লোকজন নিয়ে নেমে পড়তে।

অন্যদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর হুকুমে নিরাপদ সড়ক চাই আন্দোলনে কোমলমতি ছাত্রছাত্রীদের মাঝে ছাত্রদলের লোকজন ঢুকে পড়ে। এভাবেই তাদের নির্দেশে উত্তরায় এনা পরিবহনের দুটি বাসে অগ্নিসংযোগ, জিগাতলায় আওয়ামী লীগ অফিসে ভাংচুর ও হামলা করে কর্মীদের আহত করা হয়েছে। মিরপুরে মারপিট, হামলা ও গুলিবর্ষণের ঘটনাও ঘটিয়েছে ছাত্রদলের কর্মীরা।

মামলায় আরও উল্লেখ করা হয়েছে, আসামিরা সরকারের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডে লিপ্ত হয়ে এ আন্দোলনের সঙ্গে যুক্ত হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃষ্টি করছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে