টাইগারদের ভাবনায় এবার এশিয়া কাপ

ক্রীড়া ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ করার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সামনে এবার এশিয়া কাপ। আগামী ১৫-২৮ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ১৪তম আসর। ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপের সর্বশেষ আসরটি টি-টোয়েন্টি ফরম্যাটে হলেও এবারের আসরটি অনুষ্ঠিত হবে ওয়ানডে ফরম্যাটে।

universel cardiac hospital

এবারের আসরে অংশ নিবে মোট ছয়টি দল। পাঁচটি দল ইতোমধ্যে নির্ধারণ হয়ে আছে। দলগুলো হলো বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান ও আফগানিস্তান। আরেকটি দল বাছাইপর্বের মাধ্যমে নির্ধারণ করা হবে। আগামী ২৯ আগস্ট-৬ সেপ্টেম্বর মালয়েশিয়ায় অনুষ্ঠিত হবে এশিয়া কাপের বাছাইপর্ব। বাছাইপর্বে ছয়টি দল অংশ নিবে। দলগুলো হলো মালয়েশিয়া, হংকং, নেপাল, ওমান, সিঙ্গাপুর ও সংযুক্ত আরব আমিরাত। বাছাইপর্বে যে দল চ্যাম্পিয়ন হবে তারা মূল পর্বে অংশ নিবে।

এশিয়া কাপের মূল পর্বে প্রথমে ছয়টি দল দুইটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। গ্রুপ ‘এ’তে খেলবে ভারত, পাকিস্তান ও বাছাইপর্বের চ্যাম্পিয়ন দল। গ্রুপ ‘বি’তে খেলবে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। প্রতিটি গ্রুপ থেকে দুইটি করে মোট চারটি দল উঠবে সুপার-৪ পর্বে। এই পর্বে সবাই সবার মুখোমুখি হবে। তারপর যে দুইটি দল পয়েন্ট টেবিলে সবার উপরে থাকবে তারা ফাইনালে মুখোমুখি হবে।

আগামী ১৫ সেপ্টেম্বর দুবাইয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপ। গ্রুপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ২০ সেপ্টেম্বর, প্রতিপক্ষ আফগানিস্তান। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে আবুধাবিতে। দুইটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সকাল এগারোটায়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে