তরুণ সংসদ সদস্যগণ ভবিষ্যৎ নেতৃত্ব দিবে—স্পীকার

ডেস্ক রিপোর্ট

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সাথে  ইউএন সেক্রেটারি জেনারেল এর স্পেশাল এনভয় অন ইয়ূথ জায়াথমা বিক্রমানায়েকে (Jayathma Wickramanayake)  আজ তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

universel cardiac hospital

সাক্ষাতকালে তাঁরা তরুণ সংসদ সদস্যদের ভূমিকা, নারী ক্ষমতায়ন, বাল্যবিবাহ রোধ ও যুব উন্নয়ন বিষয়ে আলোচনা করেন।

স্পীকার বলেন, তরুণ সংসদ সদস্যগণ ভবিষ্যৎ নেতৃত্ব দিবে। মানবিক ও বৈষম্যমুক্ত বিশ্ব প্রতিষ্ঠা করতে তরুণ সংসদ সদস্যগণের ভূমিকা হবে খুবই গুরুত্বপূর্ণ। এ সময় তিনি বর্তমানে বাংলাদেশের রাজনীতিতে তরুণদের অংশগ্রহণ খুবই আশাব্যঞ্জক বলে  উল্লেখ করেন।

ড. শিরীন শারমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ ।  তথ্য-প্রযুক্তির মহাসড়কে আজ বাংলাদেশের অবস্থান। তৃণমূল পর্যায়ে ইন্টারনেট সেবা বিস্তৃত করে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিয়েছে বর্তমান সরকার। তথ্য-প্রযুক্তিতে সক্ষমতা বাড়াতে সরকার প্রতিটি বিদ্যালয়ে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন করেছে –যা নতুন প্রজন্মকে ডিজিটাল বাংলাদেশের সাথে যুক্ত করেছে।

ইউএন সেক্রেটারি জেনারেল এর স্পেশাল এনভয় অন ইয়ূথ বলেন, জাতিসংঘ তরুণ নেতৃত্বকে সাথে নিয়ে কাজ করতে আগ্রহী।  এ সময় তিনি তরুণ পার্লামেন্টারীয়ানদের দক্ষতাবৃদ্ধি ও অভিজ্ঞতা বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে