কূটনীতিকদের রাজনৈতিক পরিস্থিতি জানাল বিএনপি

ডেস্ক রিপোর্ট

দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে বিএনপি বিদেশি কূটনীতিকদের অবহিত করেছে। গতকাল মঙ্গলবার বিকেল ৪টা থেকে সোয়া একঘণ্টা বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে বিভিন্ন দেশের কূটনৈতিকদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন বিএনপি নেতৃবৃন্দ।

universel cardiac hospital

বৈঠকের পর এ নিয়ে বিএনপি বা কূটনৈতিকদের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি। বিদেশি কূটনীতিকদের মধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নরওয়ে, সুইজারল্যান্ড, ফ্রান্স, অস্ট্রেলিয়া, স্পেন, পাকিস্তান, তুরস্ক, জাপান, সুইজারল্যান্ড, জার্মানি, কানাডা, ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ ও চীনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বৈঠকে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন, দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা, নির্যাতন এবং মামলার প্রসঙ্গ তুলে ধরেন বিএনপি নেতারা। এ ছাড়া শনিবার ও রবিবার রাজধানীর ঝিগাতলা ও ধানমণ্ডি এলাকায় সংঘটিত সংঘর্ষের ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। একইসঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাটের গাড়িবহরে হামলার বিষয়টিকেও তারা প্রাধান্য দেন।

বৈঠকে বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন- মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, ড.আব্দুল মঈন খান, চেয়াররপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শ্যামা ওবায়েদ, জেবা খান, অ্যাড. ফাহিমা মুন্নি, ব্যারিস্টার রুমিন ফারহানা, সাবেক অ্যাটর্নি জেনারেল অ্যাড. এ জে মোহাম্মাদ আলী, নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল ও তাবিথ আউয়াল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে