নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের মেয়েরা নেপালকে উড়িয়ে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে । সোমবার থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ৩-০ গোলে নেপালকে হারায় তহুরা-মারিয়ারা।

এদিন প্রথমার্ধে বাংলাদেশকে তেমন সুবিধা করতে দেয়নি নেপাল। বেশ কয়েকটি আক্রমণ গড়েও প্রথম ৪৫ মিনিটে কেবল একটি গোল আদায় করে তহুরা-মারিয়ারা। বাংলাদেশকে ঠেকাতে প্রতিপক্ষের ডিফেন্ডারদের ছিল সজাগ দৃষ্টি। বরং ৪৩ মিনিটে নেপালের একটি ফ্রি কিক বাংলাদেশের পোস্টে লেগে ফিরে যায়। এর কিছুক্ষণ পর কপাল খোলে বাংলাদেশের।

universel cardiac hospital

বাঁ প্রান্ত থেকে অধিনায়ক মারিয়া মান্ডার কর্নারের বল দেওয়া-নেওয়া করে ঘুরে আসে তার কাছেই। ডিবক্সের বাইরে থেকে তার ক্রসে পোস্টের সামনে থেকে তহুরা খাতুনের হেড জালে জড়ায়।

বিরতির পর বাংলাদেশ আরও বেশি আক্রমণে যায়। এ আক্রমনের প্রতিরোধ গড়তে পারেনি নেপাল। খেলার ৫১ মিনিটের মাথায় তহুরার শট নেপালি ডিফেন্ডার প্রতিহত করলে ফিরতি বল পান মারিয়া। বাঁ পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করে ২-০ গোলে বাংলাদেশকে এগিয়ে দেন অধিনায়ক।

খেলার ৬৭ মিনিটের মাথায় ডিফেন্ডার আঁখি খাতুনের পাস ডান পায়ে রিসিভ করে নেপালি ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডিবক্সে ঢোকেন সাজেদা খাতুন। তাৎক্ষণিক প্রতিপক্ষের গোলরক্ষক তাকে ঠেকাতে সামনের দিকে এগিয়ে যান। কিন্তু সাজেদা খাতুন বাঁ পাশ দিয়ে বল জালে জড়িয়ে দেন। শেষ পর্যন্ত ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়েন বাংলাদেশি মেয়েরা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে