সিআইইউর শরৎকালীন ওপেন ডে অনুষ্ঠিত

ক্যাম্পাস প্রতিনিধি

নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) সেমিস্টার ভিত্তিক আয়োজন ‘সিআইইউ ওপেন ডে’। শরৎকালীন ভর্তি প্রক্রিয়ার অংশ হিসেবে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন সিআইইউর বোর্ড অব ট্রাষ্টির চেয়ারম্যান তৌহিদ সামাদ।

অনুষ্ঠানে সিআইইউর বোর্ড অব ট্রাষ্টির চেয়ারম্যান তৌহিদ সামাদ বলেন, জীবন গড়তে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ । আদর্শ শিক্ষিত মানুষ হিসেবে নিজেকে কিভাবে গড়ে তুলতে হবে তার সম্পর্কে পরামর্শ দেন। তিনি আশাবাদী সিআইইউর শিক্ষার্থীরা হবে একেকজন আইডল যেকোন আচার অনুষ্ঠানে বা রাস্তা-ঘাটে অনেকের ভিড়েও সিআইইউর শিক্ষার্থীদের চেনা যাবে তাদের আদর্শ সুন্দর সুষ্ঠু ব্যবহার ও আচার আচরনে ।

উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী বলেন, এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য এবং সূবর্ন সুযোগ সকলের মাঝে পরিচয় ঘটানো বা মিলন মেলার । তিনি আরও বলেন, এটি একটি অলাভজনক প্রতিষ্ঠান এর কারন এখান থেকে টাষ্টিরা কোন ধরনের সম্মানী ভাতা নেন না । সিআইইউর নিজস্ব আধুনিক ক্যাম্পাস সম্পর্কে আলোচনা করেন তার জন্য চেয়ারম্যান তৌহিদ সামাদকে বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন । পরিশেষে তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন ।

সিআইইউর প্রকৌশল ও কম্পিউটার বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রেজাউল হক খান বলেন, সিআইইউর গুণগত দিকগুলো যাতে সবাই দেখতে পারে তাই এই ওপেন ডে’র আয়োজন। অনুষ্ঠানে আগতদের তিনি বিশ্ববিদ্যালয়ের ল্যাব, অনুষদগুলো ঘুরে দেখার আমন্ত্রণ জানান।

সিআইইউর আইন অনুষদের উপদেষ্টা এবং বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের সাবেক সদস্য অধ্যাপক মো. জাকির হোসেন, আইন অনুষদের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং এই অনুষ্ঠানের উদ্দেশ্য হচ্ছে অভিভাবক এবং শিক্ষার্থীরা যাতে পুরো ক্যাম্পাস স্বচক্ষে দেখে এখানে ভতির্র ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে এবং উনাদের তরফ হতে সব ধরনের সহযোগীতা দেওয়ার আশ্বাস দেন ।

স্কুল অব লিবারেল আর্টস এন্ড সোস্যাল সাইন্স অনুষদেও ডীন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ আগত সবাইকে শুভেচ্ছা জানিয়ে তাঁর অনুষদের যেসব বিষয়ে শিক্ষাদান করেন সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন ।
সিআইইউর ব্যবসায় অনুষদের ডীন, ড. মো: নাঈম আব্দুল্লাাহ আগত সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন অনুষ্ঠানের উদ্দেশ্য হচ্ছে অভিভাবক এবং শিক্ষার্থীরা যাতে পুরো ক্যাম্পাস স্বচক্ষে দেখে এখানে ভতির্র ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে, অভিবাভকদের দায়িত্ব শুধু আমাদের কাছে পৌছানো বাকী দায়িত্ব আমাদের ।

সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা সবাইকে শুভেচ্ছা জানিয়ে ভর্তির প্রক্রিয়া বিস্তারিত আলোচনা করেন।

প্রসঙ্গত: উল্লেখ্য, ওপেন ডে তে ভর্তি ফি কালেকশনে ঢাকা ব্যাংক এর সার্বিক সহযোগিতা প্রশংসনীয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিআইইউর প্রক্টর ড. এম. এম নুরুল আবসার । দিনটি উপলক্ষ্য ছিলো স্পট এডমিশন ও সিআইইউ ক্যাম্পাস ঘুরে দেখার সুযোগ। নতুন শিক্ষার্থীদের নানা তথ্য দিয়ে সাহায্য করার জন্য স্থাপন করা হয় একটি সিআইইউ অনুসন্ধান বুথ ।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here