দেশকে এগিয়ে নিতে আলেম সমাজের ভূমিকা গুরুত্বপূর্ণ : মোকতাদির চৌধুরী

জেলা প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মাদ্রাসার শিক্ষার উন্নয়নে নিরলস কাজ করছে। তিনি দাওরা হাদিস কে মাস্টাসের সমমান করেছেন, তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এই অর্জনকে এগিয়ে নিতে আমাদের সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

দেশকে এগিয়ে নিতে মুক্তিযুদ্ধের পক্ষে আলেম সমাজের ভূমিকা গুরুত্বপূর্ণ। তারা অনেকাংশেই আমাদের পক্ষে কাজ করেছে সে জন্য একজন যুদ্বাহত মুক্তিযোদ্ধা হিসেবে তাদের প্রতি জাতি কৃতজ্ঞ। মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখতে তা বাস্তবে রূপ দিতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সেদিন বেশী দূরে নয়, যেদিন বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়াবে।

universel cardiac hospital

শিক্ষা ক্ষেত্রে সরকারের সাফল্য আকাশ ছোঁয়া, সন্ত্রাস দমনে সরকার সাফল্য অর্জন করেছে। আইন-শৃঙ্খলা বাহিনীর যথাযথ উদ্যোগের ফলে দেশে নাশকতার হার অনেক কমে গেছে। দেশের মানুষ এখন শান্তিতে বসবাস করছে। দেশ এখন বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ, দেশের যাতায়াত ব্যবস্থায় বিশেষ করে রেল যোগাযোগ ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

তিনি বলেন মাদ্রাসা, মসজিদের কাজ কখনো আটকে থাকে। তিনি আলেম ওলামাদের বিভিন্ন দাবি পূরণ করে দেওয়া আশ্বাস প্রদান করে বলেন আমি আপনাদের ভালবাসার মানুষ হিসেবে সেবা করতে চাই।

তিনি গতকাল শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চান্দপুর মিফতাহুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসা পুকুরের রিটেইনিং ওয়ালের ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

অনুষ্ঠিত আলোচনা সভায় চান্দপুর মিফতাহুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার প্রিন্সিপাল ও ঈদগাহ কমিটির সভাপতি সভাপতি হাফেজ মাওঃ মুফতি ইমদাদ উল্লাহ’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, মাছিহাতা ইউপি চেয়ারম্যান আল আমিনুল হক পাভেল,সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক রফিকুল ইসলাম দুলাল,অত্র মাদ্রাসার শিহ্মা সচিব মাওঃ মুফতি লুৎফুর রহমান, ঈদগা কমিটির যুগ্ম সাধারন সম্পাদক আরিফুর রহমান ভূইয়া, মাদ্রাসা কমিটির জমিদাতা সদস্য মো মোস্তফা দেলোয়ার।অনুষ্ঠান পরিচালনা করেন মো বাছির দুলাল। পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথি বৃন্দ মিফতাহুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসা পুকুরের রিটেইনিং ওয়ালের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে