প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন আজ বন্ধ

ডেস্ক রিপোর্ট

তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার লেনদেন আজ বন্ধ থাকবে। কারণ প্রতিষ্ঠানটির রেকর্ড ডেট আজ সোমবার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্রমতে, রেকর্ড ডেটের পরের দিন থেকে পুঁজিবাজারে শেয়ার লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের কোম্পানিটি ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাসসহ মোট ২৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৭ সেপ্টেম্বর বেলা ১১টায় বিআইএএম অডিটরিয়াম, ৬৩ নিউ ইস্কাটন, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ আগস্ট।

universel cardiac hospital

গতকাল শেয়ারদর চার দশমিক ৩৯ শতাংশ বা চার টাকা ৪০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ১০৪ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১০৩ টাকা ৯০ পয়সা। দিনজুড়ে ৩৩ হাজার ৭২৫টি শেয়ার মোট ১৬০ বার হাতবদল হয়, যার বাজারদর ৩৪ লাখ ৯৭ হাজার টাকা। সর্বনিন্ম ১০১ টাকা থেকে সর্বোচ্চ ১০৪ টাকা ৬০ পয়সায় হাতবদল হয় প্রতি শেয়ার। গত এক বছরে ৮৯ টাকা থেকে ১২১ টাকা ৭০ পয়সার মধ্যে ওঠানামা করে শেয়ারদর।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে