আজ দেশে ফিরে পাপনের সঙ্গে বসছেন সাকিব

বিশেষ প্রতিনিধি

সাকিবের এশিয়া কাপ খেলা, না খেলা এবং এশিয়া কাপের আগে কিংবা পরে বাঁ-হাতে ‘কনিষ্ঠায়’ সার্জারি করার বিষয়টি চূড়ান্ত হবে সাকিব দেশে ফেরার পরই।

সর্বশেষ খবর, আজ বুধবার ঢাকায় ফিরছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দুপুর ২টা পাঁচ মিনিটে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকায় পৌঁছাবেন তিনি।

universel cardiac hospital

উল্লেখ্য, প্রথমে কথা ছিল সাকিব সৌদি আরবে হজ শেষে সরাসরি যুক্তরাষ্ট্রে চলে যাবেন। সেখান থেকে স্ত্রী ও কন্যাসহ দেশে ফিরে আসবেন। কিন্তু ভিতরের খবর, মূলতঃ বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনের সাথে কথা বলার জন্যই সাকিব যুক্তরাষ্ট্রে না গিয়ে সৌদি আরব থেকে সরাসরি ঢাকা চলে আসছেন।

সবার জানা, সাকিব চেয়েছিলেন এশিয়া কাপ না খেলে তার আগে অপারেশন টেবিলে বসার। আর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন শুরুতে চেয়েছিলেন সাকিব এশিয়া কাপ খেলুক। বাংলাদেশ এশীয় ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসরে অংশ নিক পুরো শক্তির দল নিয়ে।

তবে সাকিব হজে যাবার আগে বিসিবি প্রধান তাকে অপারেশনের ব্যাপারে পূর্ণ স্বাধীনতা দেন। তিনি পরে মিডিয়াকেও জানান, ‘সার্জারির বিষয়টি আমি সাকিবের ওপর ছেড়ে দিয়েছি।’

এখন সাকিব কি করবেন? তা নিয়েই নানা গুঞ্জন, জল্পনা-কল্পনা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কেউ বিষয়টি নিশ্চিত করতে পারেননি।

বিসিবি সভাপতি চাচ্ছেন সংশ্লিষ্ট সবাইকে নিয়ে বসেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে। সেই আলোচনায় বিসিবি সভাপতি আর সাকিব ছাড়া প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, হেড কোচ স্টিভ রোডস ও বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীরও থাকার কথা রয়েছে।

কারন ডাঃ দেবাশীষই মেডিক্যাল বিশেষজ্ঞের মত দিতে পারবেন। কবে কখন সার্জারি করালে সাকিব কতদিন পর মাঠে ফিরতে পারবেন, কতদিন তাকে বাইরে থাকতে হতে পারে- এসব গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে সবচেয়ে ভালো বলতে পারবেন বিসিবি হেড ফিজিশিয়ান।

তবে এমন সম্ভাবনাও রয়েছে যে, সাকিব এশিয়া কাপ খেলবেন। তার আঙ্গুলে সার্জারি হবে এশিয়া কাপের পর। সেক্ষেত্রে অক্টোবর-নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ খেলা হবেনা এ দেশসেরা অলরাউন্ডারের।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে