বঙ্গবন্ধু কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি : মোকতাদির চৌধুরী

ডেস্ক রিপোর্ট

পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অধিকার প্রতিষ্ঠায় ছিলেন অবিচল। তিনি কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি। বঙ্গবন্ধু জেল-জুলুম এবং অত্যাচার সহ্য করে বাঙালির অধিকার প্রতিষ্ঠা করে গেছেন।

তিনি আজ ঢাকার শিশু একাডেমিতে বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ আয়োজিত ‘জাতীয় শোক দিবস -২০১৮ এর শোক সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, জনগণের প্রতি অকৃত্রিম ভালবাসা আর তাদের কল্যাণে আজন্ম বঙ্গবন্ধু সংগ্রাম করে গেছেন। এ সময় তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের পাশাপাশি ভারতের যে সকল সদস্য শহীদ হয়েছেন তাদের আত্মত্যাগের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সচিব মোঃ রশিদুল আলম এবং সাবেক সংসদ সদস্য কে, এম শফিউল্লাহ বীর বিক্রম।

অনুষ্ঠানের মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের প্রধান উপদেষ্টা এম এ বারী।

বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের আহবায়ক প্রফেসর ড. এম ফজলে আলী (এলাহী) এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের জ্যেষ্ঠতম কো-চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, উপদেষ্টা পরিষদের সদস্য খোন্দকার ইব্রাহিম খালেদ এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ডা. শহীদুল্লাহ শিকদার। এছাড়াও অনুষ্ঠানে দেশবরেণ্য ব্যক্তিত্ববর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে