রাজশাহীতে বিএনপি নেতা চাঁদসহ গ্রেপ্তার ১২

সারাদেশ ডেস্ক

বিএনপির নির্বাহী কমিটির সদস্য এবং রাজশাহীর চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চাঁদসহ ১০-১২ জন বিএনপি নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়।

জেলা পুলিশের মুখপাত্র সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুর রাজ্জাক খান জানিয়েছেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের অনুষ্ঠান চলাকালে বোমা বিস্ফোরণ এবং উস্কানিমূলক বক্তব্য দেওয়ার জন্য চাঁদসহ তার অনুসারীদের গ্রেপ্তার করা হয়েছে ।

universel cardiac hospital

তিনি জানান, শনিবার বিকেল ৫টার দিকে শলুয়া ঈদগাহ মাঠে চারঘাট উপজেলা বিএনপির উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভা শুরু হয়। ৬টার দিকে বক্তব্য দিতে শুরু করেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু সাঈদ চাঁদ। এ সময় তিনি উস্কানিমূলক বক্তব্য দেন।

এএসপি আবদুর রাজ্জাক খান আরো জানান, বিএনপি নেতা চাঁদের উস্কানিমূলক বক্তব্যের এক পর্যায়ে ৪-৫টি বোমার বিস্ফোরণ ঘটে। এতে কেউ হতাহত হয়নি। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় চাঁদ এবং শলুয়া ইউনিয়ন পরিষদের সদস্য বিএনপি নেতা জাইদুর প্রামাণিকসহ ৮-১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

চাঁদের বিরুদ্ধে ভোটকেন্দ্রে হামলা এবং নাশকতামূলক কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে দেড় ডজন মামলা রয়েছে বলে জানিয়েছেন এ পুলিশ কর্মকর্তা।

চারঘাট উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক জালাল উদ্দিন এবং শলুয়া ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা জিয়াউল হক মাসুম বলেন, জনসভা চলাকালে কে বা কারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে একটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে। এ ইস্যুকে কেন্দ্র করে পুলিশ বিএনপি নেতা চাঁদসহ নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে