খালেদার বিরুদ্ধে নাইকো মামলার অভিযোগ গঠনের শুনানি আজ

ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের দায়ের করা নাইকো মামলার শুনানি আজ সোমবার অনুষ্ঠিত হবে।

universel cardiac hospital

রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক মাহমুদুল কবীরের আদালতে এ মামলার অভিযোগ গঠন বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

গত ২৫ জুলাই আদালত এ দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ও ব্যারিস্টার কায়সার কামাল জানান, বকশীবাজারে আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত আদালতে আজ নাইকো মামলার শুনানি অনুষ্ঠিত হবে।

খালেদা জিয়া ছাড়া এ মামলার অন্য আসামিরা হলেন- বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন, সাবেক জ্যেষ্ঠ সহকারী সচিব সি এম ইউছুফ হোসাইন, ঢাকা কাবের সাবেক সভাপতি সেলিম ভূঁইয়া (সিলভার সেলিম), জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম ও বাপেক্সের সাবেক সচিব মো: শফিউর রহমান। এরা সবাই জামিনে রয়েছেন।

২০০৭ সালের ৯ ডিসেম্বর মতার অপব্যবহার করে তিনটি গ্যাসত্রে পরিত্যক্ত দেখিয়ে কানাডীয় কম্পানি নাইকোর হাতে তুলে দিয়ে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার তিসাধন করেছেন অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পরের বছরের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনকে আসামি করে দুদকের তৎকালীন সহকারী পরিচালক সাহিদুর রহমান চার্জশিট দাখিল করেন।

এ ছাড়া খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি আগামী ৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

খালেদা জিয়ার আইনজীবীরা গণমাধ্যমকে জানান, তিনি যে মামলায় কারাগারে রয়েছেন, সেই জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আগামী ৩ অক্টোবর পর্যন্ত জামিন পেয়েছেন। এখনো কুমিল্লার দু-একটি মামলার জামিন আবেদন শুনানির জন্য আছে। সে মামলায় তিনি নিম্ন আদালতে হাজিরা দিতে পারবেন। এক্ষেত্রে তার কারামুক্তিতে আর কোনো বাধা নেই।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে