জয়ে শুরু বাংলাদেশের সাফ মিশন

ক্রীড়া প্রতিবেদক

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের শুরুটা হয়েছে দুর্দান্ত। ২-০ গোলে ভুটানকে পরাজিত করে শিরোপার শক্তিশালী দাবিদার হিসেবে আবির্ভূত হলো স্বাগতিকরা। খেলার শুরুর তৃতীয় মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। পেনাল্টি শটে দলকে এগিয়ে নেন তপু। ম্যাচে ১-০ গোলের লিড ধরে রেখে বিরতিতে গেছে বাংলাদেশ। বিরতির পর ৪৭ মিনিটের মাথায় মাহবুবুর রহমানের দুর্দান্ত শটে ২-০ তে লিড নেয় বাংলাদেশ। আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও বাকি সময় গোল পায়নি দুই দলের কেউ ।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হওয়া ম্যাচে প্রথম মিনিটেই কর্নার পায় বাংলাদেশ, সেই কর্নারের সময়ই নিজেদের রক্ষণের মধ্যে ফরোয়ার্ড সাদ উদ্দিনকে ফাউল করেন ভুটানের এক ডিফেন্ডার। তাতে রেফারি বাজান পেনাল্টির বাঁশি। সুবর্ণ এই সুযোগটা নষ্ট করেননি তপু বর্মণ। স্পট কিক থেকে ঠাণ্ডা মাথায় লক্ষ্যভেদ করে স্বাগতিকদের এগিয়ে নেন এই ডিফেন্ডার।

universel cardiac hospital

গোল শোধে মরিয়া হয়ে ওঠে ভুটান। ২৪ থেকে ২৬- এই দুই মিনিটে তিনটি ভালো সুযোগ তৈরি করেছিল তারা। ২৫তম মিনিটে গোল না হওয়ায় ভাগ্যকে দোষ দিতেই পারে তারা। অবশ্য তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বাংলাদেশেরও! যার গোল এগিয়ে গিয়েছিল বাংলাদেশ, সেই তপু বর্মণ করে বসেন বড় ভুল। মাঝমাঠ থেকে বাড়ানো শট গোলরক্ষক শহীদুল আলমের জন্য ছেড়ে দিয়েছিলেন তপু। কিন্তু ভুল বোঝাবুঝিতে বক্সের ভেতর ফাঁকায় বল পেয়ে যান চিনকো। যদিও স্বাগতিকদের ভাগ্য সহায় হওয়ায় তার নেওয়া শটটি চলে যায় পোস্টের ওপর দিয়ে।

৩৬তম মিনিটে আবারও সুযোগ বাংলাদেশের। এবার কর্নার থেকে উড়ে আসা বল আতিকুর রহমান উড়ে এসে হেড করেছিলেন, যদিও ঠিকমতো সংযোগ করতে না পারায় হতাশায় মাথায় হাত বঙ্গবন্ধু স্টেডিয়ামে হাজির হওয়া দর্শকদের। যদিও দ্বিতীয় মিনিটে পাওয়া গোলে এগিয়ে থেকেই বিরতিতে গেছে বাংলাদেশ।

বাংলাদেশ-ভুটান এবার দিয়ে পঞ্চমবার মুখোমুখি হয়েছে সাফ ফুটবলে। আগের চারবারে বাংলাদেশের সাফল্যের পাল্লাই ভারি। ভুটানের বিপক্ষে লাল-সবুজ জার্সিধারীদের জয় তিনটিতে, বাকি ম্যাচটি হয়েছে ড্র। এই ম্যাচের পর ব্যবধানই বাড়ালো বাংলাদেশ।

দিনের অপর খেলায় পাকিস্তান ২-১ গোলের ব্যবধানে নেপালকে পরাজিত করে। আগামীকাল সন্ধ্যা ৭ টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে ভারত-শ্রীলংকা মুখোমুখি হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে