নির্দলীয় নিরপেক্ষ সরকার না হলে দেশে গৃহযুদ্ধ হতে পারে’

ডেস্ক রিপোর্ট

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী বলেছেন, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ সংসদ নির্বাচন দিতে হবে। এর আগে নির্বাচন কমিশন পুনর্গঠন এবং সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচনের আগে ও পরে বিচারিক ক্ষমতা দিয়ে সেনা মোতায়েন করতে হবে। এসব দাবী এখন জাতীয় দাবীতে পরিণত হয়েছে।

এসব দাবী না মেনে সরকার তার মানসিকতার উপর অটল থাকলে দেশে গৃহযুদ্ধ বাঁধতে পারে। তাই টালবাহানা না করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা সরকারকেই করতে হবে।

universel cardiac hospital

জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে গতকাল ২০ দলীয় জোটের শরীক জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আল্লামা কাসেমী আরো বলেন, প্রত্যেক ভোটার যেন নির্ভয়ে ও স্বাধীনভাবে কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দিতে পারে সে পরিবেশ নিশ্চিত করতে হবে।

নির্বাচনী প্রচারণায় সব দলকে সমান সুযোগ দিতে হবে। তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবী করেন এবং তাঁর পছন্দমত হাসপাতালে সু-চিকিৎসার ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা জুনায়েদ আল-হাবীব, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা ফজলুল করীম কাসেমী, সহকারী মহাসচিব মাওলানা সানাউল্লাহ মাহমুদী, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী নাসিরুদ্দীন খান, দফতর সম্পাদক মাওলানা আব্দুল গাফ্ফার ছয়ঘরি, মুফতী বশীরুল হাসান খাদিমানী ও মাওলানা ওমর আলী প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে