যানবাহনে হয়রানির শিকার যাত্রীদের ফেসবুকে অভিযোগ জানানোর সুযোগ

ডেস্ক রিপোর্ট

এখন থেকে সড়কে, যানবাহনে ভোগান্তি কিংবা হয়রানির শিকার পথচারী, পরিবহন যাত্রীসহ যে কেউ তাৎক্ষণিকভাবে বাংলাদেশ রোড অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) কাছে অভিযোগ করতে পারবেন।

অভিযোগের সত্যতার ভিত্তিতে ব্যবস্থাও নেবে বিআরটিএ। এজন্য ফেসবুক পেজ খোলা হয়েছে।

universel cardiac hospital

ম্যাজিস্ট্রেট অব বিআরটিএ (www.facebook.com/magistratesbrta/) নামে ফেসবুক পেজটি তদারকি করছে বিআরটিএ এর ইনফোর্সমেন্ট বিভাগ। বিআরটিএ এর এই বিভাগের অধীনে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে গণপরিবহনে যাত্রীদের অভিযোগ পাবার পর ব্যবস্থা গ্রহণ করবেন।

এক্ষেত্রে চলতি গাড়িতে বিশেষ করে নারীদের সমস্যাগুলো দ্রুত আমলে নেয়া হবে। অভিযোগভেদে তাৎক্ষণিক সমাধান দেয়া শুরু হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিআরটিএ সদর দফতরের পরিচালক (এনফোর্সমেন্ট) নুর মোহাম্মদ মজুমদার।

এ ব্যাপারে বিআরটিএ সদর দফতরের পরিচালক (এনফোর্সমেন্ট) নুর মোহাম্মদ মজুমদার বলেন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের পরামর্শে এই ফেসবুক পেজটি খোলা হয়েছে। এটাতে যে কেউ অভিযোগ করতে পারবেন। আমাদের পক্ষ থেকে অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা নেব।

তিনি বলেন, একাধিক কর্মকর্তা এই গ্রুপটি তদারকি করছেন। কয়েকজন পুলিশের ইন্সপেক্টর অভিযোগের সত্যতার ভিত্তিতে সমাধান করছেন। কোনো নারী ও প্রতিবন্ধী যখন অভিযোগ করবেন তখন পুলিশরা ওই বাস আটকে ব্যবস্থা নেবে।

এ ব্যাপারে বিআরটি এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ বলেন, আমাদের পুরো টিম চেষ্টা করছে, যে কোনো হয়রানি থেকে চালকদের নিবৃত করতে। সেই সঙ্গে যাত্রীদেরও সচেতন করে তুলতে। সচেতন নাগরিকরা এখন থেকে ভোগান্তিতে পড়লে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে