আজ এশিয়া কাপে ভারত-পাকিস্তান আগুনে লড়াই

ক্রীড়া ডেস্ক

তপ্ত মরুর বুকে আজ ভারত বনাম পাকিস্তান লড়াই। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ এ-গ্রুপের অগ্নিগর্ভ ম্যাচে মুখোমুখি হবে দুই চিরবৈরী পড়শি।

শুধু উপমহাদেশ নয়, ক্রিকেটবিশ্বেই এ এক পরম প্রার্থনীয় দ্বৈরথ। সবাই ব্যাকুল হয়ে তাকিয়ে থাকে এই লড়াইয়ের দিকে।

universel cardiac hospital

দুই অধিনায়ক রোহিত শর্মা ও সরফরাজ আহমেদ মুখে লড়াইয়ের ঝাঁজ না আনলেও ম্যাচের আবহ সঙ্গীত হিসেবে ঠিকই বাজছে যুদ্ধের দামামা! সেটা অবুঝ সমর্থকদের কারণে। ক্রিকেটাররা আগুনের মাঝেই চেষ্টা করছেন সম্প্রীতির ফুল ফোটানোর।

হংকংকে আট উইকেটে হারিয়ে এশিয়া কাপে শুভসূচনার পর মহারণের আগে দু’দিন বিশ্রাম পেয়েছে পাকিস্তান। সেখানে কাল হংকংয়ের বিপক্ষে খেলার ক্লান্তি নিয়েই আজ আবার বড় ম্যাচে নামতে হচ্ছে ভারতকে।

ঠাসা সূচির দরুন বিশ্রামে থাকায় এশিয়া কাপে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকেও পাচ্ছে না বর্তমান চ্যাম্পিয়নরা। বিপরীতে পাকিস্তান পাচ্ছে তাদের দ্বিতীয় হোম ভেন্যুতে খেলার বাড়তি সুবিধা। দু’দলের সর্বশেষ ম্যাচটাও হতে পারে পাকিস্তানের জন্য প্রেরণা।

২০১৭ সালের জুনে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে ১৮০ রানের বিশাল ব্যবধানে হেরেছিল ভারত। সব মিলিয়ে ওয়ানডেতে দু’দলের আগের ১২৯ ম্যাচে ভারতের ৫২ জয়ের বিপরীতে পাকিস্তানের জয় ৭৩টি।

তবে ইতিহাস ও পরিসংখ্যান থেকে প্রেরণা খুঁজতে ঘোর আপত্তি পাকিস্তান অধিনায়ক সরফরাজের । তিনি বলেন, চ্যাম্পিয়ন্স ট্রফি জয় আমরা মাথা থেকে ঝেড়ে ফেলেছি। সেটা এক বছর আগের ঘটনা। আমরা মাঠে নামব নতুন কৌশল ও উদ্দীপনা নিয়ে। দারুণ একটি ম্যাচ আশা করছি আমি।

মঙ্গলবার হংকংয়ের বিপক্ষে ম্যাচ থাকায় পাকিস্তানের দিকে পুরো মনোযোগ দেয়ার সুযোগ ছিল না ভারত অধিনায়ক রোহিত শর্মার।

তিনি বলেন, ভারত-পাকিস্তান ম্যাচ সবসময়ই রোমাঞ্চকর। তবে প্রথম ম্যাচ শেষ করে তবেই পাকিস্তানের দিকে নজর দেব আমরা। তাদের শক্তি, দুর্বলতা নিয়ে ভাবার আগে নিজেদের সেরা সমন্বয়টা খুঁজে পেতে হবে আমাদের।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে