আজ বাংলাদেশের মেয়েদের প্রতিপক্ষ আরব আমিরাত

ক্রীড়া ডেস্ক

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের তৃতীয় ম্যাচে বাংলাদেশ আজ শুক্রবার মাঠে নামবে। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে এদিন বাংলাদেশের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত। প্রথম ম্যাচে বাংলাদেশ ১০-০ গোলে হারায় বাহরাইনকে। পরের ম্যাচে লেবাননের মেয়েদের জালে ৮ বার বল জড়ায়।

তবে আজকের ম্যাচে মাঠে নামার আগে কিছুটা হিসাব-নিকাশের ব্যাপার আছে। দুই ম্যাচের দুটিতেই জিতে বাংলাদেশের পয়েন্ট ৬। গোল গড় (১০+৮) ১৮। অন্যদিকে ভিয়েতনামও দুই ম্যাচের দুটিতেই জিতেছে। তাদের পয়েন্টও ৬। গোল গড় (৪+১৪) সমান ১৮। গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে এই ম্যাচেই এগিয়ে যেতে হবে বাংলাদেশকে।

universel cardiac hospital

অবশ্য আজ সকালে লেবাননের মুখোমুখি হবে ভিয়েতনামের মেয়েরা। এই ম্যাচের ফল দেখে বিকেলে নিজেদের পরিকল্পনা সাজাতে পারবে বাংলাদেশ।

গণমাধ্যমকে অবশ্য সে কথাই বলেছেন বাংলাদেশ দলের কোচ গোলাম রাব্বানী ছোটন, ‘সকালে ভিয়েতনাম ও লেবাননের মধ্যকার লড়াইটি দেখে অনেক কিছু সিদ্ধান্ত নেয়া যাবে। তবে আমরা নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে চাই এবং বড় ব্যবধানে জয় চাই। অন্য ম্যাচের ফলাফলের দিকে আমরা তাকিয়ে থাকতে চাই না। সেটা অতীতেও করিনি। তবে এবার যেহেতু কিছু হিসেব সামনে এসেছে তাই সকালের ম্যাচের দিকে আমার দৃষ্টি থাকবে।’

সংযুক্ত আরব আমিরাত তাদের প্রথম ম্যাচে ভিয়েতনামের কাছে ৪-০ ব্যবধানে হার মেনেছে। পরের ম্যাচে লেবাননের কাছে ৬-৩ ব্যবধানে হেরেছে।

আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশ আজ শুক্রবার খেলার পর ২৩ সেপ্টেম্বর শেষ ম্যাচে খেলবে ভিয়েতনামের মেয়েদের বিপক্ষে।

১৫ সেপ্টেম্বর থেকে কমলাপুরে শুরু হওয়া এই প্রতিযোগিতা ২৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে । লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়া দল সুযোগ পাবে পরবর্তী বাছাইপর্ব খেলার। এবারের এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে অংশ নেওয়া ছয় গ্রুপের শীর্ষ ছয় দল ও সেরা দুই রানার্স-আপ দল নিয়ে হবে আরেক বাছাই। সেখান আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে হবে প্রতিদ্বন্দ্বিতা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সুযোগ পাবে চূড়ান্তপর্বে খেলার। আগেই চূড়ান্তপর্ব নিশ্চিত করে রেখেছে আয়োজক থাইল্যান্ড, ২০১৭ সালের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্স-আপ দক্ষিণ কোরিয়া ও তৃতীয় হওয়া জাপান।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে