আজ বাংলাদেশ-ভিয়েতনামের অঘোষিত ফাইনাল

ক্রীড়া ডেস্ক

আজ রবিবার এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ‘এফ’গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভিয়েতনাম। বিকেল সাড়ে তিনটায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। বাংলাদেশ ও ভিয়েতনামের পয়েন্ট ও গোল ব্যবধান সমান সমান হওয়ায় এই ম্যাচটি রূপ নিয়েছে অঘোষিত ফাইনালে।

বাংলাদেশ গ্রুপপর্বের প্রথম ম্যাচে বাহরাইনকে হারায় ১০-০ ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে লেবাননের বিপক্ষে জয় পায় ৮-০ ব্যবধানে। আর শুক্রবার তৃতীয় ম্যাচে অনুচিং মোগিনির হ্যাটট্রিকে সংযুক্ত আরব আমিরাতকে হারায় ৭-০ ব্যবধানে। অন্যদিকে ভিয়েতনাম প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারায় ৪-০ ব্যবধানে। পরের ম্যাচে বাহরাইনকে হারায় ১৪-০ গোলে। আর শুক্রবার তৃতীয় ম্যাচে লেবাননের বিপক্ষে ভিয়েতনাম জয় পায় ৭-০ ব্যবধানে। তিন ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট ৯, ভিয়েতনামেরও ৯। গোল ব্যবধান বাংলাদেশের ২৫। ভিয়েতনামেরও সমান ২৫।

universel cardiac hospital

যে কারণে বাছাইপর্বের পরের রাউন্ডে যেতে হলে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। এই ম্যাচে যে দল জিতবে তারা পরের রাউন্ডে যাবে। রানার্স-আপ হওয়া দলেরও সুযোগ থাকবে পরের রাউন্ডে যাওয়ার। তবে তাদেরকে সেরা দুই রানার্স-আপ দলের মধ্যে থাকতে হবে।

এদিন দিনের অপর ম্যাচে সকালে মুখোমুখি হবে বাহরাইন ও লেবানন। যারা এখনো একটি ম্যাচেও জয় পায়নি।

২০১৬ সালে বাংলাদেশে হয়েছিল এএফসির বাছাইপর্ব। সেবার বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্তপর্বে জায়গা করে নিয়েছিল। অবশ্য থাইল্যান্ডে চূড়ান্তপর্বে আট দলের মধ্যে সপ্তম হয়েছিল।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে