এশিয়া কাপ : উত্তেজনাপূর্ণ ভারত-আফগানিস্তান ম্যাচ ড্র

ক্রীড়া ডেস্ক

সহজ জয়ের সম্ভাবনা দেখিয়েও ভারত শেষ দিকে এক পর্যায়ে হারের শঙ্কা তৈরি হয়েছিল। তবে শেষমেশ তাদের হারতে হয়নি। আবার জয় পায়নি আফগানিস্তানও। ড্রয়ের মাধ্যমে শেষ হয়েছে ম্যাচটি।

ম্যাচটিতে শেষ দুই ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ১৩ রান। ৪৯তম ওভারে দুই উইকেট হারিয়ে ছয় রান সংগ্রহ করে ভারত। শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল সাত রান। তাদের হাতে তখন মাত্র এক উইকেট। এই ওভারে বোলিংয়ে ছিলেন রশীদ খান। ব্যাটিংয়ে ছিলেন রবীন্দ্র জাদেজা ও খলিল আহমেদ।

universel cardiac hospital

ওভারের প্রথম বলটি ডট হয়। দ্বিতীয় বলে চার মারেন রবীন্দ্র জাদেজা। তৃতীয় বল থেকে সিঙ্গেল নেন তিনি। চতুর্থ বল থেকে সিঙ্গেল নেন খলিল আহমেদ। পঞ্চম বলে উড়িয়ে মারেন রবীন্দ্র জাদেজা। তিনি হয়তো ভেবেছিলেন ছক্কা মেরে ম্যাচ শেষ করবেন। কিন্তু সেটি হয়নি। সীমানা পার হয়নি বল। বল গিয়ে জমা পড়ে নাজিবউল্লাহ জাদরানের হাতে।

গতকাল মঙ্গলবার এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে আফগানিস্তানের দেয়া ২৫৩ রানের জয়েল টার্গেটে ব্যাট করতে নেমে ৪৯.৫ ওভারে ২৫২ রান সংগ্রহ করে অলআউট হয় ভারত। দলের পক্ষে লোকেশ রাহুল ৬০, আম্বাতি রায়ডু ৫৭ ও দিনেশ কার্তিক ৪৪ রান করেন। আফগানিস্তানের বোলারদের মধ্যে আফতাব আলম ২টি, মোহাম্মদ নবী ২টি, রশীদ খান ২টি ও জাভেদ আহমদি ১টি করে উইকেট শিকার। ভারতের তিনজন ব্যাটসম্যান রান আউট হন।

অবশ্য ড্র করলেও আগেই ফাইনালের টিকিট কেটে রেখেছিল ভারত। আগামী ২৮ সেপ্টেম্বর তারা ফাইনাল ম্যাচে খেলবে। আর আগেই আফগানিস্তানের বিদায় নিশ্চিত হয়ে ছিল। তাই টুর্নামেন্ট শেষ করার আগে ড্র করাটাও তাদের জন্য কম নয়।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ম্যাচ ড্র

আফগানিস্তান ইনিংস: ২৫২/৮ (৫০ ওভার)

(মোহাম্মদ শাহজাদ ১২৪, জাভেদ আহমদি ৫, রহমত শাহ ৩, হাশমতউল্লাহ শহীদি ০, আসঘার আফগান ০, গুলবদিন নাইব ১৫, মোহাম্মদ নবী ৬৪, নাজিবউল্লাহ জাদরান ২০, রশীদ খান ১২*, আফতাব আলম ২*; খলিল আহমেদ ১/৪৫, দীপক চাহার ১/৩৭, সিদ্ধার্থ কাউল ০/৫৮, রবীন্দ্র জাদেজা ৩/৪৬, কুলদীপ যাদব ২/৩৮, কেদার যাদব ১/২৭)।

ভারত ইনিংস: ২৫২ (৪৯.৫ ওভার)

(লোকেশ রাহুল ৬০, আম্বাতি রায়ডু ৫৭, দিনেশ কার্তিক ৪৪, মহেন্দ্র সিং ধোনি ৮, মনিশ পান্ডে ৮, কেদার যাদব ১৯, রবীন্দ্র জাদেজা ২৫, দীপক চাহার ১২, কুলদীপ যাদব ৯, সিদ্ধার্থ কাউল ০, খলিল আহমেদ ১*; আফতাব আলম ২/৫৩, মুজিব উর রহমান ০/৪৩, গুলবদিন নাইব ০/৪১, মোহাম্মদ নবী ২/৪০, রশীদ খান ২/৪১, জাভেদ আহমদি ১/১৯, রহমত শাহ ০/১০)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে